বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

অবৈধভাবে গ্যাস সিলিন্ডারের ব্যবহার বেড়েছে : প্রতিকার নেই

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৫ জানুয়ারি, ২০১৮
  • ৫ Time View

এস এম জামানঃ
বর্তমানে দেশে অবৈধভাবে সিলিন্ডার গ্যাসের ব্যবহার ব্যাপকহারে বৃদ্ধি পাচ্ছে, যার কোনো প্রতিকার নেই বললে চলে। গাজীপুর ও টাঙাইল জেলাধীন সিএনজি পাম্পগুলোতে চলছে অবৈধভাবে গ্যাস সরবরাহ।
দৈনিক আমার প্রাণের বাংলাদেশ পত্রিকার অনুসন্ধানের দৃষ্টিতে গতকাল বেলা আনুমানিক ৪টায় ধরা পড়ে জয়দেবপুর থানাধীন ৩৭১, ছয়দানা (ময়মনসিংহ রোড) এলাকায় অবস্থিত “প্রগ্রেসিভ ফিলিং ষ্টেশন ” যেখান থেকে ভ্রাম্যমাণ সিলিন্ডারে গ্যাস সরবরাহ করা হচ্ছে, যা বিশেষকরে ব্যবহৃত হচ্ছে গার্মেন্টস সেক্টরে। গাজীপুর ও টাঙাইল জেলার প্রতিটি সিএনজি পাম্পেই চলছে এ ধরনের অবৈধভাবে গ্যাস সরবরাহ, যা সম্পূর্নরুপে আইন পরিপন্থী এবং দণ্ডনীয় অপরাধের সামিল।
সচেতন মহলের ভাষ্য, এ সকল ভ্রাম্যমাণ সিলিন্ডার গ্যাসভর্তি অবস্থায় যখন গন্তব্যের পথে যায়, পথিমধ্যে কোনো দূর্ঘটনা হলে সে দায়ভার কার? যেকোনো মূহুর্তে বড় ধরনের দূর্ঘটনা হতে পারে এ সকল ভ্রাম্যমাণ সিলিন্ডার থেকে, সুতরাং আইনগত প্রতিকার হওয়া খুবই জরুরী।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সচেতন মহলের দাবী-দূর্ঘটনা ঘটে যাওয়ার পরে উদ্যোগ না নিয়ে আগেই নিন, তাতে সমাজের কাছে প্রশ্নবিদ্ধ হবেন না। অন্যথায় ধিক্কারসহ লাঞ্চিত হতে হবে সমাজের কাছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines