বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

আওয়ামী লীগের দু-গ্রুপে সংর্ঘষ, ইউনিয়ন পরিষদ সহ বাড়ী-ঘরে হামলা, ভাংচুর, আহত অর্ধশতাধিক-গ্রেফতার-২

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৮
  • ৮ Time View

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধিঃ জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সিমান্তবর্তী এলাকা রগুনাথপুর বাজারে ইউনিয়নে এলজিইডি রাস্তাপাকা করন কাজে বাধা দেওয়াকে কেন্দ্র করে সোমবার সন্ধায় চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দু-গ্রুপে সংর্ঘষ, বাড়ী-ঘরে হামলা, ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত৫০ জন আহত হয়েছে। এ ঘটনায় সোমবার রাতেইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক শাহজাহান আলী বাদী হয়ে কাজিপুর থানায় একটি মামলা দায়ের করেন (মামলা নং ১২)। এ সময় চরগিরিশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস ছামাদ (৭০) ও শিপন (২৫) কে গ্রেফতার করেছে পুলিশ।
সরেজমিনে গিয়ে ও স্থানীয় সুত্রে জানা যায়, সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার চরগিরিশ ইউনিয়নের এলজিইডির কাচা রাস্তা পাকা করনের ৩কোটি ১৭লক্ষ টাকার কাজ পায় ওই ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল হক মিন্টু। তিনি রাস্তার কাজ শুরু করলে চরগিরিশ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সামাদের নেতৃত্বে ৩০/৪০ জনের একটি দল এসে রাস্তার কাজে বাধা দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে দু’-গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে এবং ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় আব্দুস সামাদের সমর্থীত লোকজন লাঠি, রামদা সহ দেশীয় অস্ত্র নিয়ে ইউপি সদস্য খোরশেদ আলম শিপন ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক শাহজাহান আলীসহ ৪টি বাড়ীতে ভাংচুর ও লুটপাট চালায়। এসময় ইউপি সদস্য শিপনের ঘরের জানালা-দরজা, ঘরের আসবাবপত্র সহ আলমিরা ভেঙ্গে নগদ সাড়ে প্রায় ৭ লাখ টাকা লুট করে এবং শাহজাহান আলীর ঘরের আসবাবপত্র ভাংচুর করে ৫ ভরি স্বর্ণ ও নগদ ৫ লাখ টাকার ক্ষতি সাধন করেছেন। । এতে ফরহাদ হোসেন (৩৫), লিটন মিয়া(৩০), ফজিলা বেগম (৫৬), সুবাদ আলী (৪৫), সাজ্জাদ (১২), লিমন (১৩), ফজিলা বেগম (৪০), শহিতন (৫০), নাজমা (৩৮), নাজিম (১৬), জলিল (৪৫), সুফিয়া (৪০), পোশাকি (৬০), লিখা (৩৫), খোদেজা (৪০), ফজিলা (৬০), মন্জুরা (৪০), লিটন (২৬), রফিকুল (৪০) সহ উভয় পক্ষের প্রায় অর্ধশতাধিক লোক আহত হয়েছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
এ ব্যাপারে চরগিরিশ ইউপি চেয়ারম্যান জহুরুল হক মিন্টু বলেন, রাস্তার কাজ করতে বাধা দেয়ায় প্রতিবাদ করলে ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুস সামাদের লোকজন আমার লোকজনের বাড়ী-ঘর, ইউপি অস্থায়ী কার্যালয় ভাংচুর করেছে এবং মারধর করে তাদেরকে গুরুতর আহত করেছে।
এ ব্যাপারে কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম লুৎফর রহমান জানান, সংর্ঘষের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সহ দুই জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines