আদমদীঘি হাসাপাতালের নতুন এ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর

জরুরি রোগি বহনে অচলাবস্থার অবসান

 

মোঃ মোমিন খান, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি :

 

দীর্ঘ ২৫ বছর লক্কর ঝক্কর মার্কা প্রায় অচল থাকা এ্যাম্বুলেন্স চলার পর অবশেষে ৫০ শয্যা বিশিষ্ট আদমদীঘির হাসপাতালে নতুন অত্যাধুনিক একটি এ্যাম্বুলেন্স প্রদান করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রনালয় কর্তৃক প্রদন্ত অত্যাধুনিক এই সরকারি এ্যাম্বুলটির চাবি কর্তৃপক্ষের নিকট আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হয়।

 

এ উপলক্ষে গতকাল সোমবার দুপুরে হাসপাতাল চত্বরে এক আলোচনা সভা উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ শহীদুল্ল্যাহ দেওয়ানের সভাপতিত্বে ও সিনিয়র স্টাফ নার্স আইনুন নাহারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৩ এলাকার সংসদ সদস্য আলহাজ্ব নুরুল ইসলাম তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু, বগুড়ার সিভিল সার্জন ডাঃ গওসুল আজিম চৌধুরী উপজেলা নির্বাহি অফিসার একেএম আব্দুল্লাহ বিন রশিদ।

 

আরও বক্তব্য রাখেন, ডাঃ মাবুবুর রহমান, বগুড়া জেলা পরিষদের মহিলা সদস্য মনজু আরা বেগম, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আবু রেজা খান, ভাইস চেয়ারম্যান মাহমুদুর রহমনান পিন্টু, সালমা বেগম চাঁপা, মুক্তিযোদ্ধা আবির উদ্দিন, ইউপি চেয়ারম্যান এসএম বেলাল হোসেন, আব্দুল হক, জিল্লুর রহমান প্রমূখ।

 

আদমদীঘি উপজেলায় প্রায় সাড়ে ৪ লক্ষাধিক মানুষের জন্য ৩১ শর্য্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্্র থাকা কালে ১৯৯৪ সালে একটি এ্যাম্বুলেন্স প্রদান করা হয়। এ্যাম্বুলেন্সটি দীর্ঘ ২৫ বছরে অকজো হয়ে পড়ে প্রায় ১২ বছর আগে। পুরাতন এ্যাম্বুলেন্সটি লক্কর ঝক্কর মার্কায় পরিণত হওয়ায় জরুরি রোগি বহনে সীমাহিন দুভোর্গ পোহাতে হচ্ছিল উপজেলাবাসির।

 

এদিকে বর্তমান সরকার ৫০ শর্য্যার এই হাসপাতালটিতে সম্প্রতি অত্যাধুনিক নতুন একটি এ্যাম্বুলেন্স প্রদান করেন। যার চাবি প্রধান অতিথি কৃর্তক কর্র্তৃপক্ষের নিকট হস্তান্তর করেন।