নিজস্ব প্রতিবেদকঃ

 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, চিকিৎসার জন্য বিদেশে যেতে হলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আদালতের অনুমতি নিতে হবে। কারণ তিনি একজন সাজাপ্রাপ্ত আসামি।

শনিবার (১১ জুন) দুপুরে রাজধানীর কাকরাইলে এক অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) প্রতিনিধি সম্মেলন শেষে মন্ত্রী আরও বলেন, তিনি (খালেদা জিয়া) একটি মামলায় সাজাপ্রাপ্ত আসামি। কোর্টের সিদ্ধান্ত অনুযায়ী তার চিকিৎসার ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে তাকে চিকিৎসার জন্য যদি বিদেশ যেতে হয় তাহলে আদালতের অনুমতি সাপেক্ষে যেতে হবে। আদালত যদি অনুমতি দেন সে ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে তার বিদেশ যাওয়ায় কোনো ধরনের বাধা থাকবে না।

এ সময় তিনি আরও বলেন, মোহাম্মদপুর থানার ওসির ওপর যে হামলা হয়েছে তা দুঃখজনক। পুলিশের ওপর হামলা আসলে তারা বসে থাকবে এটাও ঠিক না। কেননা দেশের প্রচলিত আইনে যে কারও বিরুদ্ধেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আইনের ব্যত্যয় ঘটালে ব্যবস্থা নেবে, এটাই স্বাভাবিক। পুলিশ সঠিকভাবে দায়িত্ব পালন করছে বলেই দেশের জনগণের নিরাপত্তা যেমন নিশ্চিত হয়েছে, তেমনি দুর্বার গতিতে হচ্ছে উন্নয়ন। এ কারণে সবাইকে আরও সংযত হয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে। কোনো বিশৃঙ্খলা হলে তদন্তপূর্বক অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নিতেও আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনী পিছপা হবে না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here