আবরার হত্যা: অপর তিনজনের ৫ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদকঃ

 

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেফতার অপর তিন আসামির পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন বুধবার এ আদেশ দেন।

রিমান্ডে নেওয়া তিন আসামি হলেন- শামসুল আরেফিন রাফাত, মনিরুজ্জামান মনির ও আকাশ হোসেন রাফাত। এদিন তদন্ত কর্মকর্তা আসামিদের আদালতে হাজির করে মামলার তদন্তের স্বার্থে ওই তিন আসামির ১০ দিন করে রিমান্ড আবেদন করেন।

এ সময় আসামিপক্ষের আইনজীবী মেহেদী হাসানসহ বাকিদের রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি হেমায়েত উদ্দিন খান জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নাকচ করে রিমান্ডের আদেশ দেন।

গত ৮ অক্টোবর রাজধানীর জিগাতলা এলাকা থেকে আরেফিনকে, ডেমরা এলাকা থেকে মনির ও গাজীপুরের বাইপাইল থেকে আকাশকে গ্রেফতার করা হয়।

ফেসবুকে একটি স্ট্যাটাসের জেরে আবরার ফাহাদকে রোববাররাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর তাকে শেরে বাংলা হলের ২০১১ ও ২০০৫ নম্বর কক্ষে কয়েক ঘণ্টা ধরে পিটিয়ে হত্যা করা হয়। রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির করিডোর থেকে আবরারের মরদেহ উদ্ধার করে পুলিশ।

উল্লেখ্য, সোমবার (৭ অক্টোবর) আবরাহ হত্যা অভিযোগে রাতে ভিকটিমের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১৯ জনের নামে চকবাজার থানায় মামলা করেন। মামলার প্রধান আসামি মেহেদী হাসান রাসেল এবং দ্বিতীয় আসামি করা হয়েছে সহ-সভাপতি মুহতাসিম ফুয়াদকে।