বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
একই ইউনিয়নে ৭ টি অবৈধ ইট ভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলে জিমে’র আড়ালে মাদক ব্যবসা; ৩০ লাখ টাকার হিরোইনসহ নারী আটক তোফাজ্জল হোসেন মিয়াকে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নিয়োগ প্রদান করায় ভাণ্ডারিয়ায় দোয়া ও মোনাজাত ১ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে রৌমারীতে লজিক প্রকল্পের কাজে অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বঙ্গবন্ধুর মুর‍্যালে পুস্পস্তবক অর্পণ করলেন খুলনা রেঞ্জের নবাগত ডিআইজি মইনুল হক কুমিল্লায় তৈরি হলো দেশের সর্বাধুনিক কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন রোবট টঙ্গীতে এশিয়ান ও আনন্দ টিভির সাংবাদিকের উপর হামলা ভোলা-লক্ষ্মীপুর নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসকের অবহেলায় সাংবাদিক অর্পণের মায়ের মৃত্যু ঘাটাইলে চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ, আটক-১

আলোচিত মৃদুল ট্যুরস’র পরিবহণ থেকে ইয়াবা উদ্ধার

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০১৮
  • ৩ Time View

বি এম রাকিব হাসান, খুলনা ব্যুরোঃ খুলনার আলোচিত মৃদুল ট্যুরস নামক প্রতিষ্ঠানের বাস থেকে প্রায় সাড়ে ৪ লাখ টাকা মূল্যের ইয়াবার চালান উদ্ধারের ঘটনায় নগরজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। গ্রেফতার করা হয়েছে ইয়াবার মূল হোতা মাদক ব্যবসায়ী মাসুদ রানাকেও (২৭)। একই সঙ্গে মৃদুল ট্যুরস’র মালিকপক্ষের কেউ ইয়াবা ব্যবসার সঙ্গে সম্পৃক্ত কি-না সেটিও খুঁজে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। এছাড়া মৃদুল ট্যুরস’র গাড়িতে এর আগেও ইয়াবার চালান বহন করা হতে পারে বলেও সন্দেহ করছে পুলিশ।
এদিকে, ইয়াবাসহ গ্রেফতার গাড়ির হেলপার রিয়াজ শেখ ও মাসুদ রানার রিমান্ড শুনানী গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। যথাক্রমে রিয়াজুলকে ৭ এবং মাসুদকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৫ দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশ।
মামলার তদন্ত কর্মকর্তা এসআই শহীদুল ইসলাম বলেন, গত বুধবার রাত পৌনে ১২টার দিকে নগরীর বয়রাস্থ বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস এলাকা থেকে মাদক ব্যবসায়ী মাসুদ রানাকে গ্রেফতার করা হয়। সে নগরীর ফুলবাড়ীগেট খ্রিস্টানপাড়া কর্তিক কলোনীর মৃত বেলাল হোসেনের পুত্র। ফুলবাড়ীগেট এলাকায় ‘মাসুদ টেলিকম’ নামে মোবাইল সার্ভিসিং’র একটি দোকান রয়েছে তার। মূলত এ সার্ভিসিং প্রতিষ্ঠানের আড়ালেই সে ইয়াবার ব্যবসা করে আসছে। তিনি জানান, এর আগেও হেলপার রিয়াজ ২/১ বার ইয়াবা এনেছে। এর সঙ্গে পরিবহণ মালিকপক্ষের কেউ জড়িত কি-না সেটিও তদন্তের আওতায় রয়েছে। সম্পৃক্ততা পাওয়া গেলে কাউকে ছাড় দেওয়া হবে না বলেও উল্লেখ করেন তিনি।
সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমতাজুল হক জানান, গ্রেফতারকৃত মাসুদ রানা ফুলবাড়ীগেট এলাকার একটি বিকাশের এজেন্টের মাধ্যমে সেলিম নামে টেকনাফের এক ইয়াবা ব্যবসায়ীকে ১ লাখ ২০ হাজার টাকা দেয়। আর বহনকারী হিসেবে মৃদুল ট্যুরস’র হেলপার রিয়াজ শেখ এবং মৃদুল ট্যুরস’র গাড়ি ব্যবহার করা হয়। বিনিময়ে রিয়াজকে ১০ হাজার টাকা এবং একটি টাচ মোবাইল দেওয়ার চুক্তি করা হয়। সে মোতাবেক টেকনাফের সেলিম বিপুল পরিমাণ ইয়াবার চালান রিয়াজের কাছে হস্তান্তর করে। যা মৃদুল ট্যুরস’র গাড়িতে করে খুলনায় আনা হয়।
গত বুধবার সোনাডাঙ্গা মডেল থানার এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সোনাডাঙ্গা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মমতাজুল হকের তত্ত্বাবধানে এসআই হরষিৎ মন্ডলের নেতৃত্বে এসআই রাধেশ্যাম সরকার এবং অন্যান্য অফিসার ও ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে সোনাডাঙ্গা মডেল থানাধীন বাইপাস সড়কস্থ ময়ূর ব্রিজের পূর্ব পাশের ঢালে পাকা রাস্তার ওপর থেকে আসামি রিয়াজ শেখকে (২২) ১৫ জানুয়ারি রাত ৮টা ৫ মিনিটে মৃদুল ট্যুরস’র নামক পরিবহণ (রেজিঃ নং- ঢাকা মেট্রোঃ ব-১৪-৬৮২০) বাসের মধ্য থেকে গ্রেফতার করা হয়। ওই সময় সে তার পরিহিত প্যান্টের ডান পাশের পকেট থেকে একটি নীল রঙের পলিথিনের মোড়কে ২শ’ পিস লাল রংয়ের ইয়াবা নিজ হাতে বের করে দেয়। ওই সময় তাকে ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদে সে মৃদুল ট্যুরস’র নামক পরিবহণের জে সিরিয়ালের পেছনের বাম পাশের সিটের নিচ থেকে আরও ১০টি নীল রঙের পলিথিনের মোড়কে রক্ষিত ২ হাজার পিস ইয়াবা বের করে দেয়। যার মূল্য অনুমানিক ৪ লাখ ৪০ হাজার টাকা। ইয়াবা ট্যাবলেটসহ মৃদুল ট্যুরস’র (রেজিঃ নং- ঢাকা মেট্রোঃ ব-১৪-৬৮২০) বাসটি জব্দ করা হয় । গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য অনুযায়ী উক্ত ইয়াবা ট্যাবলেটের মূল হোতা মাসুদ রানাকে গ্রেফতার করে ৫ দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ মুখ্য মহানগর হাকিমের আদালতে প্রেরণ করা হয়েছে।
এদিকে, মৃদুল ট্যুরস’র নামক প্রতিষ্ঠানটির একটি গাড়ি থেকে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার হওয়ায় বিষয়টি নিয়ে জনমনে ব্যাপক কৌতুহল তৈরি হয়েছে। দাবি উঠেছে, মৃদুল ট্যুরস’র সঙ্গে জড়িতদের অর্থ ও সম্পদের উৎস খতিয়ে দেখার। তবে মৃদুল ট্যুরস’র মালিক মোঃ হারুন অর রশিদের ছেলে মৃদুল দাবি করেছেন, ‘ইয়াবার সঙ্গে তাদের কেউ জড়িত নয়’।
উল্লেখ্য, মৃদুল ট্যুরস নামক প্রতিষ্ঠানটির দু’টি বাস (ঢাকা মেট্রো-ব ১৪-৬৮২০ ও ঢাকা মেট্রো-ব-১৪ ৬৬৮৮) ভাড়া নিয়ে কুয়েট’র ৭০ জন শিক্ষক-শিক্ষার্থী ৪ জানুয়ারি ট্যুরে যায়। ১৫ জানুয়ারি গাড়ি দু’টি খুলনায় ফিরলে পুলিশ অভিযান চালিয়ে ২২শ’ পিস ইয়াবাসহ একটি বাসের হেলপার রিয়াজকে গ্রেফতার করে। সে নগরীর আড়ংঘাটার তেলিগাতি এলাকার বাবুল শেখের পুত্র।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines