নবীন, নীলফামারী প্রতিনিধিঃ

 

নীলফামারীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১২ব্যবসায়ীকে অর্থ সহায়তা দিয়েছেন নীলফামারী-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর।

এছাড়া ক্ষতিগ্রস্থ দোকানপাট মেরামতের আশ্বাস দেন তিনি। মঙ্গলবার দুপুরে সদর উপজেলার টুপামারী ইউনিয়নের রামগঞ্জ বাজারে উপস্থিত থেকে সহায়তা প্রদান করেন সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

এ সময় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুজার রহমান ও সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, সদর উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তি, জেলা পরিষদ সদস্য ইসরাত জাহান পল্লবী ও টুপামারী ইউনিয়নের চার নং ওয়ার্ড সদস্য মাসুম ইসলাম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ক্ষতিগ্রস্থ প্রত্যেককে নগদ দশ হাজার করে টাকা এবং আগুনে পুড়ে যাওয়া দোকান পাট মেরামতের আশ্বাস দেন আসাদুজ্জামান নূর এমপি।

এ সময় আসাদুজ্জামান নূর বলেন, আগুনে পুড়ে গেলে আর কিছুই থাকে না। এটা আমরা সবাই জানি। আগুন থেকে সাবধান থাকতে হবে।

আগুনের অন্যতম উৎস হলো বৈদ্যুতের সর্টসার্কিট। তিনি বলেন, অনেকে ঘর বাড়িতে বিদ্যুতের যেসব তার ব্যবহার করছেন, সেগুলো অত্যন্ত নিম্নমানের। এ কারণে বিদ্যুতের পরিসঞ্চালন সক্ষমতা থাকে না এইসব তারের।
এজন্য উন্নত মানের বৈদ্যুতিক তার ব্যবহার করতে হবে এবং সচেতন হবে পাশাপাশি ওয়্যারিং মজবুত করে করতে হবে।
সংসদ সদস্যের কার্য সহকারী তরিকুল ইসলাম জানান, গত রবিবার সকালে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হলে সেখানকার ১২টি ব্যবসা প্রতিষ্ঠান ভষ্মিভুত হয়।

ক্ষতিগ্রস্থরা হলেন আব্দুল বারিক, আছর উদ্দিন মোল্লা, মিজানুর রহমান, জহুরুল ইসলাম, রউফুল ইসলাম মাজেন, আইনুল হক, তাপস ঠাকুর, মমিনুর রহমান, নিরঞ্জন রায়, আইনুল হক, সত্যেন চন্দ্র রায় ও রহিতন বেগম।
এমপির ব্যক্তিগত তহবিল থেকে ক্ষতিগ্রস্থদের সহায়তা প্রদান করেন তিনি।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here