খান পাপেলঃ

 

রাজধানীর উত্তরায় শনিবার AIFT –BGMEA-SEIP এর যৌথ প্রোগ্রামের আওতায় পোশাক শিল্পে দক্ষতা উন্নয়ন বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণের AIFT ওরিয়েন্টেশন প্রোগ্রাম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মো. সারোয়ার জাহান ভূইয়া, উপ-সচিব আনোরুল কবির, চীফ কো অর্ডিনেটর বিজিএমইএ একেম মামুনুর রশিদ, জব কো অর্ডিনেটর মো: আসফাকুর রহমান ইঞ্জিনিয়ার আফসানা জাহান মিম ও ইঞ্জিনিয়ার মো. আরিফুল ইসলাম।

আলোচনা সভায় তৈরি পোশাক শিল্পে দক্ষতা উন্নয়ন বিষয়ে অনেকগুলো প্রকল্প বাস্তবায়ন করছে। দক্ষতা উন্নয়নে বিজিএমইএ’র BGMEA- AIFT –SEIP গৃহীত প্রকল্পগুলোর মধ্যে সবচেয়ে বড় প্রকল্প হচ্ছে এসইআইপি প্রজেক্ট, যা এডিবি’র অর্থায়নে অর্থ মন্ত্রণালয় ও বিজিএমইএ কর্তৃক পরিচালিত হচ্ছে, এ্যাপারেল ইনস্টিটিউট অব ফ্যাশন এন্ড টেকনোলজি (AIFT)।

এই প্রকল্পের আওতায় বর্তমানে সারা দেশে ৮০ টি এরও অধিক প্রশিক্ষণ কেন্দ্রে বিভিন্ন অঞ্চলের জনগোষ্ঠী বিশেষ করে বেকারত্বকে প্রশিক্ষণ দিয়ে বিভিন্ন কারখানায় তাদেরকে চাকুরী দেয়া হচ্ছে। এর বাইরেও বিজিএমইএ পেশাগত নিরাপত্তা ও ঝুঁকি বিষয়ে আরও কিছু প্রকল্প নিয়ে কাজ করছে। উন্নয়ন সহযোগীগণ, স্থানীয় বেসরকারী সংগঠনসমূহ ও ইন্ডাষ্ট্রি একাডেমিয়া’দের সহায়তায় বিজিএমইএ এই প্রকল্পগুলো বাস্তবায়ন করছে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here