বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

এলাকার উন্নয়ন করে প্রশংসায় ভাসছেন ফরিদ উদ্দিন মেম্বার

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
  • ৭ Time View

 

মোমিনুল ইসলাম, জামালপুরঃ

 

হাজরাবাড়ি পৌরসভার বর্তমান সহায়ক সদস‍্য ফরিদ উদ্দিন মেম্বার ক্ষমতায় আসার পর উন্নয়নের জোয়ারে ভাসছে হাজরাবাড়ি পৌরসভার অন্তর্গত ৩ নং ওয়ার্ড। তিনি দায়িত্ব গ্রহণের পর ওয়ার্ডের বিভিন্ন এলাকার রাস্তা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা প্রদানসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন এই ওয়ার্ডের। উল্লেখ্য, হাজরাবাড়ি পৌরসভা কার্যক্রম শুরু হওয়ার আগে তিনি ফুলকোচা ইউনিয়নের মেম্বার নির্বাচিত হন।

ইতিপূর্বে ওয়ার্ডটি ছিল একেবারেই অনুন্নত। পরবর্তীতে ফরিদ উদ্দিন মেম্বার নির্বাচিত হওয়ার পর উন্নয়নমূলক বিভিন্ন কাজ গুলো তিনি নিজেই তদারকি করে চলেছেন প্রতিনিয়ত। সরকারী সহায়তা ও ব্যক্তিগত উদ্যোগে দেশে গত বছর প্রথম করোনা শনাক্ত হওয়ার পর পরই ভয়কে জয় করে তিনি নিজেই জনসচেতনতা বাড়ানোর জন্য করেছেন মাইকিং, মাস্ক ও স্যানিটাইজার বিতরণসহ বাড়ি বাড়ি গিয়ে দুস্থ অসহায়দের মাঝে পৌঁছে দিয়েছেন ত্রাণ সামগ্রী। যা মানবিকতার অন্য নিদর্শন।

সরেজমিনে ঘুরে জানা গেছে, ফরিদ উদ্দিন মেম্বার এলাকার অনেক উন্নয়ন কাজ করেছেন যা ইতিপূর্বে কেউ করেনি।

ফরিদ উদ্দিন মেম্বার জানান, শীতকালীন সময়ে শীর্তাতদের মাঝে কম্বল বিতরণ, বয়স্ক ভাতা ও প্রতিবন্ধি ভাতা প্রদান সহ অন্যান্য উন্নয়নমূলক কাজ করছি। এখন এলাকার প্রতিটি রাস্তা পাকা যা আগে রাস্তাগুলো ছিল চলার অনুপযোগী।রাস্তার উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন,আমতলা মোড় মেইন রোড হতে পশ্চিম ব্রাহ্মণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত আরসিসি রাস্তা সম্পন্ন।

পশ্চিম ব্রাহ্মণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পাশ হয়ে মাদারগঞ্জ মেইন রোড পর্যন্ত পাকা রাস্তা সম্পন্ন। শাহজাহান দোকান মোড় হতে বারোমাসি খালের ব্রিজ পর্যন্ত পাকা রাস্তা সম্পন্ন। সেনপাড়া সুলাইমানের বাড়ি হতে বারোমাসি খালের ব্রিজ হয়ে হারুনের বাড়ি পর্যন্ত আরসিসি রাস্তা সম্পন্ন। পশ্চিম ব্রাহ্মণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে নুর রহমান দোকান হয়ে মসজিদের পিছনে হয়ে হবির বাড়ি পর্যন্ত পাকা রাস্তা সম্পন্ন। নুর রহমান দোকান মোড় হতে বটতলা নদীর পাড় পর্যন্ত আরসিসি রাস্তার কাজ চলমান রয়েছে। বটতলা নদীর পার হতে দাঁতভাঙ্গা ব্রিজের মেইন রোড পর্যন্ত কাজ চলমান। হারুনের বাড়ি হতে বারোমাসি খালের পার হয়ে মাসুদ মাস্টারের পুরাতন বাড়ির হয়ে নদীর পাড় বটতলা পর্যন্ত রাস্তার জন্য আবেদন করা হয়েছে এবং অনুমোদনের জন্য চেষ্টা অব্যাহত রয়েছে। পশ্চিম ব্রাহ্মণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে মাটি কেটে ভরাট এবং স্কুলের বাউন্ডারি ওয়াল নির্মাণ সম্পন্ন।

পশ্চিম ব্রাহ্মণপাড়া জামে মসজিদের অজুখানা নির্মাণের জন্য ৫ লক্ষ টাকার অনুমোদন পাস এবং কাজ চলমান রয়েছে।পূর্ব ব্রাহ্মণপাড়া আমতলা মোড় হতে আজিজ মৌলভীর বাড়ি হয়ে ইসমাইলের বাড়ি পর্যন্ত আরসিসি রাস্তার কাজ সম্পন্ন। পশ্চিম হাজরাবাড়ি সামিউল এর বাড়ি হতে গিয়াসের বাড়ি পর্যন্ত আর সিসি রাস্তা সম্পন্ন। পূর্ব ব্রাহ্মণপাড়া জাহাঙ্গীরের দোকান মোড় হতে উত্তর পাশে নুরু বাড়ি পর্যন্ত আরসিসি রাস্তার চলমান।ভবিষ্যতে একজন সাধারণ মানুষ হিসেবে জনগণের সেবায় সব সময় নিজেকে নিয়োজিত রাখবেন বলে জানিয়েছেন ফরিদ উদ্দিন মেম্বার।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines