করাচিতে শতাধিক যাত্রী নিয়ে পাকিস্তান এয়ারলাইন্সের বিমান বিধ্বস্ত!

 

আন্তর্জাতিক ডেস্ক:

 

 

করাচিতে বিধ্বস্ত হয়েছে পাকিস্তান আন্তর্জাতিক বিমান (পিআইএ) সংস্থার একটি যাত্রীবাহী বিমান।

২২ মে, শুক্রবার করাচির একটি জনবহুল এলাকায় বিধ্বস্ত হয় এয়ারবাস এ ৩২০ মডেলের বিমানটি । এঘটনায় হতাহতের সংখ্যা ঠিক কত তা এখনো জানা না গেলেও শতাধিক প্রাণহানি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পাকিস্তানের বিমান চলাচল কর্মকর্তারা জানাচ্ছেন, পাকিস্তান ইন্টারন্যাশানাল এয়ারলাইন্সের (পিআইএ) বিমানটিতে ৯৯জন যাত্রী এবং আটজন বিমান কর্মী ছিলেন। লাহোর থেকে বিমানটি যাত্রা শুরু করে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে করাচির যে আবাসিক এলাকায় বিমানটি ভেঙে পড়েছে সেখান থেকে ধোঁয়ার কুণ্ডলি উঠছে।

বিমানটি ক্র ও যাত্রী-সহ মোট ১০০ জন আরোহী ছিলেন বলে জানা গেছে সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে। বিমানটি লাহোর থেকে করাচি যাচ্ছিল। এয়ারবাস এ ৩২০ মডেলের উড়োজাহাজটি করাচির একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ৷

দেশের ব্যস্ততম বিমানবন্দরের কাছে মডেল কলোনির কাছে ভেঙে পড়ে বিমানটি। প্রসঙ্গত এই মডেল কলোনি জনবহুল এলাকা বলে জানা গেছে। তবে মোট হতাহতের বিষয়ে এখনও জানা যায়নি। ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দল। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চলছে। সূত্র: বার্তা সংস্থা ডিপিএ, এএফপি, এপি