করোনাভাইরাসে মৃতের সংখ্যা ইতালিতে ৭৪৩;স্পেনে ৪৮৯ জন

আন্তর্জাতিক ডেস্ক:

 

করোনাভাইরাসের সংক্রমণে একদিনের ব্যবধানে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা আরও বেড়েছে। এই সময়ের মধ্যে সবচেয়ে বেশি ৭৪৩ জনের মৃত্যু হয়েছে ইতালিতে; এরপরেই আছে স্পেনে ৪৮৯ জন।

বিবিসি জানিয়েছে, মঙ্গলবার গত ২৪ ঘণ্টার হিসেবে ৭৪৩ জনের মৃত্যু হয়েছে ইতালিতে। এদিন আগেরদিনের চেয়ে ১৪১ জন মানুষের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে মৃতের সংখ্যা এখন ৬ হাজার ৮২০ জন। স্পেনে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৮০০ জন।

গত শনিবার ইতালিতে রেকর্ড সংখ্যক সর্বোচ্চ ৭৯৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতে করোনা সংকট নিরসনে বিভিন্ন পদক্ষেপ নেওয়া অব্যাহত রেখেছেন। প্রতিদিন জনগণকে সচেতন ও মনোবল বৃদ্ধি করতে ভাষণ দিচ্ছেন তিনি। পাশাপাশি গোটা ইতালিতে প্রশাসনের নজরদারি আরও বাড়ানো হয়েছে।

করোনাভাইরাসে এখন পর্যন্ত বিভিন্ন দেশে সবচেয়ে আক্রান্তের সংখ্যায় তৃতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে নতুন করে ৩৫ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৯১৬।

অপরদিকে, দেশটিতে নতুন করে মারা গেছে চারজন। ফলে এখন পর্যন্ত মোট প্রাণ হারিয়েছে ৭৮৪ জন। এছাড়া দেশটিতে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৭৯ জন।

অপরদিকে, বিশ্বের বিভিন্ন দেশে ১৮ হাজার ৮৯১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২২ হাজার ৬১৩। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৮ হাজার ৮৭৯ জন।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনার অস্তিত্ব ধরা পড়ে; এরপর তা বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ।