কলকাতায় সন্ধ্যায় বৈঠকে বসছেন শেখ হাসিনা-মমতা

অনলাইন ডেস্ক:

 

বাংলাদেশ ও ভারতের মধ্যে টেস্ট ম্যাচ দেখতে সরকারি সফরে কলকাতায় যাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ইডেনে শুক্রবার প্রথম দিনরাত্রির টেস্ট ম্যাচের উদ্বোধনের এক ফাঁকে তাদের মধ্যে এই বৈঠক হবে বলে সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদেনে বলা হয়েছে।

বৃহস্পতিবার কলকাতায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের জানান, যে হোটেলে বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকবেন, সেখানেই তাদের মধ্যে একটি সৌজন্য বৈঠক হবে।

তার কথায়, ভারত-বাংলাদেশ দিন-রাত্রির টেস্ট ম্যাচ দেখতে শহরে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানের সময় মাঠে উপস্থিত থাকা ছাড়াও, সন্ধ্যা ৬টায় আমাদের মধ্যে বৈঠক হবে।

ইডেন গার্ডেন্সে বাংলাদেশ ও ভারতের মধ্যকার গোলাপি রঙের বলে খেলা দিবারাত্রির টেস্ট ম্যাচ উদ্বোধন করতে আজই সরকারি সফরে কলকাতায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটি সিরিজের দ্বিতীয় ম্যাচ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস উইং থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় ঐতিহাসিক ডে-নাইট টেস্ট ম্যাচ দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানান।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট শুক্রবার সকাল ১০টায় কলকাতার উদ্দেশে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে।

শেখ হাসিনা স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় ইডেন গার্ডেন্সে যাবেন এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে বেল বাজিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট ম্যাচের উদ্বোধন করবেন।

আজই রাত ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে ঢাকার উদ্দেশে নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন প্রধানমন্ত্রী। ফ্লাইটটি রাত সাড়ে ১১টায় ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে বলে ধারণা করা হচ্ছে।