কালিয়াকৈরের শ্রীপুরে অনুষ্ঠিত হলো পবিত্র ঈদ উল ফিতরের জামায়াত

প্রকাশ : বুধবার, জুন ৫, ২০১৯ অপরাহ্ণ ১০:২৭

মো: আসাদুজ্জামান :
সারা বাংলাদেশের নেয় বৃষ্টি উপেক্ষা করে কালিয়াকৈরের বোয়ালি ইউনিয়নের শ্রীপুর গ্রামের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে পূর্ব নির্ধারিত সময় সকাল ৯ টায় পবিত্র ঈদ উল ফিতরের জামায়াত অনুষ্ঠিত হয়।জামায়াতের ইমামতি করেন গাজীপুর জজ কোর্ট জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ জাকির হোসেন।
শ্রীপুর কেন্দ্রীয় ঈদগাহ মাঠের পরিচালনা কমিটির সভাপতি এম আনোয়ার হোসেন মাঠে আগত মুসুল্লীদের  ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তাদের উদ্দেশ্যে বলেন,হিংসা বিদ্বেষ ভুলে এক আল্লাহর জন্য একতাবদ্ধভাবে মিলে মিশে চলার আহবান জানান।সেই সাথে বৃষ্টিসহ সকল বাধা বিপত্তি উপেক্ষা করে মাঠে ঈদের জামায়াতে উপস্থিত হওয়ার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করে মাঠের উন্নয়নমূলক আলোচনা করেন।
আরো উল্লেখ করার বিষয় হলো,কমিটির অনুরোধে গাজীপুর জজকোর্টের তরুণ আইনজীবী রিপন আল হাসানের নেতৃত্বে এক দল তরুণ যুবক বৃষ্টির কারণে মুসুল্লীদের বসা এবং অজুর অসুবিধার কথা চিন্তা করে স্বেচ্ছাসেবী হিসেবে মাঠে পূর্বে থেকে সামিয়ানাসহ অজুর পানির ব্যবস্থা করেন।তাদের এমন ব্যবস্থায় কমিটি সহ উপস্থিত মুসুল্লীরা সন্তুষ্ট প্রকাশ করে ধন্যবাদ জানান।
আরো উল্লেখ থাকে “শ্রীপুর কেন্দ্রীয় ঈদগাহ মাঠ” এলাকার দানবীর হিসেবে পরিচিত মরহুম আব্দুর রহমান সরকার শ্রীপুর,টান শ্রীপুর,কাজীপাড়া,সোনাতলা ও মধ্যপাড়া গ্রামের মানুষের ঈদের জামায়াত পড়ার অসুবিধার কথা ভেবে এলাকার কিছু বয়জেষ্ঠ্য লোকের পরামর্শে শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ৯ শতংশ জমি ঈদের মাঠের জন্য ওয়াকফ করে যান।যেখানে আজ হাজারো মানুষ ঈদের নামাজ আদায় করতে পারে।
আব্দুর রহমান সরকারের দানের কথা স্মরন করে এবং সুষ্ঠুভাবে সুন্দরমত নামাজের ব্যবস্থা করায় কমিটি সহ সকলের জন্য  মোনাজাতে হাজারো মানুষ একত্রে  আবেগে আপ্লুত হয়ে মহান আল্লাহর দরবারে শোকরিয়া জ্ঞাপন করেন।
সেই সাথে জাতীয় চাদ দেখা কমিটির দুই দফা সিদ্ধান্তের কারণে মুসুল্লীরা বিড়াম্বনায় পরে।কারন অনেকে তারাবীহ পড়ে এবং রোজা রাখে।সকালে রোজা ভেঙ্গে ঈদের নামাজ পড়তে মাঠে যায়।অনেককে আবার এ নিয়ে সমালোচনাও করতে দেখা যায়।