(নির্বাচনী আচরণবিধি লঙ্গন করলেও মেম্বার পদপ্রার্থী মোশারফ হোসেনের বিরুদ্ধে এখন পর্যন্ত কোন আইনী ব্যবস্থা গ্রহণ করেননি প্রশাসন। টাকা দিয়ে ভোট কেনার বিষয়ে মোশারফ হোসেনকে কোন সাংবাদিক ফোন দিয়ে জানতে চাইলে তাকেও টাকা দিয়ে সংবাদ প্রকাশ বন্ধ রাখে এবং অনেককে বিকাশের মাধ্যমে টাকার দেওয়ার অভিযোগও আছে। 

 

হযরত আলী রানাঃ

 

গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য (মেম্বার) পদপ্রার্থী মো. মোশারফ হোসেনের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ উঠেছে। ৫০০ টাকা নোটের একটি বাণ্ডেল হাতে নিয়ে উন্মুক্ত স্থানে ভোটারদের টাকা দিয়ে ভোট কিনছেন, এমন ছবি একটি ছবি নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে। ১৫ জুন ইউপি নির্বাচনে তিনি ৮ নং ওয়ার্ডে আপেল মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ব্যাপারে ওই এলাকার একাধিক ব্যক্তি জানান, ইউনিয়ন যুবলীগ নেতা ও বর্তমান মেম্বার মোশারফ হোসেন বিভিন্ন এলাকায় প্রকাশ্যে টাকা বিতরণ করছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকদের ভয়-ভীতিসহ নানা ধরনের হুমকি দিয়ে আসছে বলে অভিযোগ রয়েছে। নির্বাচনী আচরনবিধি লঙ্গন করলেও তার বিরোদ্ধে এখন পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করেনি প্রশাসন।

এ বিষয়ে অভিযুক্ত মোশারফ হোসেনের কাছে জানতে চাইলে তিনি জানান, টাকা বিতরণের কথা অস্বীকার করে বলেন, একটি মহল তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এ বিষয়ে তিনি কালিয়াকৈর থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বলছে, কোনভাবেই আচরণবিধি লঙ্ঘনের সুযোগ নেই। টাকা দেয়ার ব্যাপারে এখনও তার কাছে কোনো অভিযোগ আসেনি। তবে লিখিত অভিযোগ পেলে ওই প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের অাশ্বাস দেন।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here