মোঃ আবদুল আউয়াল সরকার, কুমিল্লা জেলা প্রতিনিধিঃ

 

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) কুমিল্লা ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কুমিল্লার আয়োজনে
স্তন ক্যান্সার প্রতিরোধে সচেতনতা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার (২৭ অক্টোবর ২০২২ খ্রিঃ) রাত ৮টায় কুমিল্লা মহানগরীর কান্দিরপাড় কুমিল্লা ক্লাবে এ সভা অনুষ্ঠিত হয়।

বিএমএ ও স্বাচিপ-কুমিল্লার সভাপতি ডা.আবদুল বাকী আনিসের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা ডায়বেটিক সমিতির সভাপতি মেহেরুন্নেছা বাহার ও সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসাইন।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন, সার্জারি বিশেষজ্ঞ ডা.কাজী ইসরাত জাহান ও ন্যাশনাল ইন্সটিটিউট অব ক্যান্সার রিসার্চ এন্ড হসপিটালের সহকারী অধ্যাপক ডা. মেহবুব আহসান রনি।

বিশেষজ্ঞ হিসেবে আলোচনা করেন, কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মোঃ মোস্তফা কামাল আজাদ, সোসাইটি অব সার্জনস,কুমিল্লার সভাপতি প্রফেসর ডা. মোঃ আলী আকবর এবং বাংলাদেশ ক্যান্সার সোসাইটি কুমিল্লা জেলার সভাপতি প্রফেসর ডা. জাহাঙ্গীর হোসাইন ভুইয়া।

সভাটি সঞ্চালনা করেন বিএমএ কুমিল্লার সমাজ কল্যান সম্পাদক ডা.সুজিত কুমার সাহা।

স্বাগত বক্তব্য রাখেন বিএমএ কুমিল্লা সাধারণ সম্পাদক ডা. আতাউর রহমান জসিম ও ধন্যবাদ জ্ঞাপন করেন স্বাচিপ-কুমিল্লার সাধারণ সম্পাদক ডা. মোরশেদুল আলম।

অনুষ্ঠানটির সায়েন্টিফিক পার্টনার ছিলেন অপসনিন ফার্মা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শিশু বিশেষজ্ঞ অধ্যাপক ডা.কে এ মান্নান, সার্জারি বিশেষজ্ঞ ডা. জাহাঙ্গীর হোসেন ভুঁইয়া, ক্যান্সার সোসাইটির সাধারণ সম্পাদক ডা. একেএম আব্দুস সেলিম, কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ, রোকেয়া পদকপ্রাপ্ত রোটারিয়ান পাপড়ি বসু, নবনির্বাচিত জেলা পরিষদ সদস্য এড. ফাহমিদা জেবিন, কুমিল্লা ক্লাবের সাধারণ সম্পাদক প্রকৌশলী আবুল বাসারসহ শহরের প্রাথমিক, মাধ্যমিক ও কলেজের শিক্ষক, চিকিৎসক, আইনজীবী, নারীনেত্রী,এনজিও ব্যক্তিত্ব ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা কুমিল্লায় ক্যান্সার চিকিৎসায় রেডিওথেরাপির ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here