কুমিল্লা নাভানা হসপিটালে পায়ুপথের রোগের লেজার অপারেশন করলেন ডাঃ জুবায়ের আহমদ

মোঃআবদুল আউয়াল সরকার, কুমিল্লা জেলা প্রতিনিধিঃ

পায়ুপথে (কলোরেক্টাল) বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসায় কুমিল্লা নাভানা  হসপিটাল (প্রাঃ) লিঃ ঝাউতলা, কুমিল্লায় লেজার সার্জারি চালু হয়েছে। মঙ্গলবার সকালে তোফাজ্জল হোসেন,পিতা জাকির হোসেন, গ্রাম সাতমোড়া পোস্ট – জাহাপুর থানা-  মুরাদনগর জেলা কুমিল্লা। সকালে হাসপাতালে ভর্তি হলে বিকেলে অপারেশন সম্পন্ন হয় ।

মঙ্গলবার (১২ জানুয়ারি) কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের সহযোগী  অধ্যাপক জেনারেল ল্যাপারোস্কপিক এন্ড কলোরেক্টাল সার্জন ডাঃ জুবায়ের আহমদ এ অপারেশন সম্পন্ন করেন।

ডাঃ জুবায়ের আহমদ বলেন,পাইলস,ফিস্টুলা,এনালফিসার,পাইলোনিডাল সাইনাস ও ভেরিকোজ ভেইন এর সর্বাধুনিক লেজার চিকিৎসা এখন কুমিল্লায়।পায়ুপথের রোগ নিয়ে যেমন অনেকদিন ভুগতে হয় তেমনি চিকিৎসা নিয়েও অনেক ভুগতে হয়। কিন্তু বর্তমানে লেজার চিকিৎসার মাধ্যমে এই রোগের চিকিৎসার যুগান্তকারী উন্নতি সাধিত হয়েছে। অত্যাধুনিক চিকিৎসা পদ্ধতি, কাটা- ছেড়া ছাড়া অপারেশন। সবচেয়ে আশার কথা হচ্ছে এই লেজার চিকিৎসা এখন কুমিল্লাতেই সফলভাবে সম্পন্ন হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের এনেস্থিসিয়া বিভাগের সহকারী অধ্যাপক এনেস্থিসিয়া বিশেষজ্ঞ ডাঃ মোঃ কামরুল হোসেন, নাভানা হসপিটালের ভাইস চেয়ারম্যান মোঃ সোহেল রানা ও গোলাম মোস্তফা, নির্বাহী পরিচালক মোঃ আলমগীর হোছাইন, শাওন, শামীম, আশিক,ফরহাদ প্রমূখ।