ক্ষতিপূরণের দাবীতে গাজীপুরে বাড়ির মালিকদের মানববন্ধন

 

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি :

মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও গরিব ও নিরীহ বাড়ির মালিকদের উপর নির্যাতন, জোরপূর্বক বুলডোজার দিয়ে বাড়িঘর ভাংচুর, মিথ্যা মামলা দিয়ে হয়রানি প্রতিবাদে বুধবার সকালে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ে মূল ফটকের সামনের সড়কে মানববন্ধন ও বিক্ষোভে অংশ নেন সিটি কর্পোরেশনের ১৯ ও ২০নং ওয়ার্ডের প্রায় দুই শতাধিক ভুক্তভোগী পরিবার।

মানববন্ধনে অংশ নিয়ে বাড়িওয়ালাদের পক্ষে বক্তব্য রাখেন মো: সাইফুল ইসলাম মানিক, মো: জুলহাস উদ্দিন, আলহাজ¦ মো: আবুল হোসেন, মো: জসিম সরকার, মো: ওমর ফারুক, মোসা: হোসনে আরা, মোসা: আফরোজা বেগম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, গাজীপুর মহানগরীর সকল রাস্তা ভূমি দখল আইন ২০১৭ মোতাবেক ভূমি অধিকরণের দাবী জানান। পুর্নবাসন, ক্ষতিপূরণ রাস্তা নির্মাণের জন্য দাবী তুলেন। এমনকি তারা অভিযোগ করে বলেন, হাইকোটে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে জোরপূর্বক বুলডোর দিয়ে সন্ত্রাসী কায়দায় ১৯ নং ওয়ার্ড কাউন্সিল তানভীর আহমেদ এবং ২০নং ওয়ার্ড কাউন্সিলর শহীদুল ইসলাম এর সন্ত্রাসী বাহিনী দিয়ে নিরীহ গরীব মানুষের ঘরবাড়ি ভেঙ্গে গুড়িয়ে দিচ্ছে এবং বিভিন্ন বাড়ির মালিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। শুধু এখানেই খ্যান্ত নয়, অনেক বাড়ির মালিক ও তাদের ভাড়াটিয়াদের ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেডলাইসেন্স প্রদান ও নবায়ন বন্ধ করে দেয়া হয়েছে। এ ধরনের অমানবিক কার্যকলাপের বিরুদ্ধে আজকের এই মানববন্ধন থেকে তীব্র প্রতিবাদ জানাই। মানববন্ধনের পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।