বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
একই ইউনিয়নে ৭ টি অবৈধ ইট ভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলে জিমে’র আড়ালে মাদক ব্যবসা; ৩০ লাখ টাকার হিরোইনসহ নারী আটক তোফাজ্জল হোসেন মিয়াকে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নিয়োগ প্রদান করায় ভাণ্ডারিয়ায় দোয়া ও মোনাজাত ১ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে রৌমারীতে লজিক প্রকল্পের কাজে অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বঙ্গবন্ধুর মুর‍্যালে পুস্পস্তবক অর্পণ করলেন খুলনা রেঞ্জের নবাগত ডিআইজি মইনুল হক কুমিল্লায় তৈরি হলো দেশের সর্বাধুনিক কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন রোবট টঙ্গীতে এশিয়ান ও আনন্দ টিভির সাংবাদিকের উপর হামলা ভোলা-লক্ষ্মীপুর নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসকের অবহেলায় সাংবাদিক অর্পণের মায়ের মৃত্যু ঘাটাইলে চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ, আটক-১

খোদা আমারে এমপি বানাইছে আপনারা না : এমপি তুহিন

Reporter Name
  • Update Time : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৩ Time View

 

 

ফজলুল হক ভুঁইয়া, ময়মনসিংহ প্রতিনিধি :

 

ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আবেদিন খান তুহিনের একটি বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এ নিয়ে এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। স্থানীয় ওয়ার্ড যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দেওয়া একটি বক্তব্যকে কেন্দ্র এ তোলপাড়। যেখানে তিনি বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি খোদা আমাকে এমপি বানিয়েছে, আপনারা না। আমাকে আপনারা ভোট দেন নাই। আমি আপনাদের কাছে ভোট চাইতে আসি নাই। দ্বিতীয়বার(১৮সনে) গেছুইন আর আইছুইন,কোনে কষ্ট অইছেনা খালি গেছুইন আর আইছুইন,যতবার পারছুইন দিছুইন।এগুলোরে ভোট মনে করি না আমি।

ফেসবুক লাইভে প্রচার হওয়া ২৪ মিনিটের সেই বক্তব্যের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। খান মো. মামুন নামে একটি ফেসবুক আইডি থেকে বক্তব্যটি লাইভ প্রচারিত হলেও এমপি তুহিন এটিকে ‘সুপার এডিট’ বলে দাবি করেছেন।

জানা যায়, গত শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের কালিয়াপাড়া বাজারে ওয়ার্ড যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এমপি তুহিন।

ভাইরাল হওয়া ভিডিওতে এমপি তুহিনকে বলতে শোনা যায়, জবাব চাই, আপনাদের কাছে। জবাব মুখে দিতে হবে, পারবেন না দিতে? ভালো না লাগলে সোজা চলে যাবেন, উল্টো দিকে। আমার কোনো আপত্তি নাই। কিন্তু আমি যা কথা বলব, প্রশ্ন করব, জবাব আপনাদের দিতে হবে। ২০১৪ সালের ৫ জানুয়ারি খোদা আমাকে এমপি বানিয়েছে, আপনারা না। কথা সত্য না মিথ্যা। পীছনের মানুষ কি বোবা? আমি প্রত্যেকটা মানুষের জবাব চাই।

তিনি আরও বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি খোদা যখন আমাকে এমপি বানালো তখন আমার সাথে যিনি (সাবেক মেজর জেনারেল আব্দুস সালাম) ছিলেন। তিনি আমার সমপর্যায়ের মতো মানুষ ছিলেন না। তিনি অনেক বড় মানুষ ছিলেন। উনি দেখতে সুন্দর, আমার চেয়ে লম্বা দুই, তিন, পাঁচ, ছয় ইঞ্চি লম্বা ছিলেন। এদেশের মানুষ কি তখন ভেবে ছিল জেনারেল সাহেবের (সাবেক মেজর জেনারেল আব্দুস সালাম) হঠাৎ করে বিদায় হবে। আর তুহিনের হঠাৎ করে নান্দাইলে আগমন হবে। আপনারা চান নাই। এমনও মানুষ আছে আমাকে আপনারা চিনতেন না। এমনও মানুষ আছে, রাজনীতির বাইরের মানুষ আমাকে জীবনে দেখেন নাই, কথা ঠিক না বেঠিক?

এমপি তুহিন বলেন, নান্দাইলের মানুষ অতিষ্ট হয়ে গিয়েছিল, নান্দাইলের মানুষ যন্ত্রণায় কাতরাচ্ছিল। নান্দাইলের আলেম সমাজ পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে পারত না। ভোর রাতে ফজরের আজানের সময় মসজিদে আজান দিতে পারত না নর্তকির নাচের আওয়াজে। তখন মানুষ কষ্ট পেত। ঠিক তেমনি এক মুহূর্তে খোদা তাকে (সাবেক মেজর জেনারেল আব্দুস সালাম) জব্দ করলেন, আমার মতো তুচ্ছ মানুষকে এমপি বানালেন। আমাকে আপনারা ভোট দেন নাই। আমি আপনাদের কাছে ভোট চাইতে আসি নাই। বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর অনেক মিডিয়াতেও খবরটি ব্যাপভাবে কভারেজ পায়। এনিয়ে এখন পক্ষ বিপক্ষ ব্যাপক আলোচনা সমালোচনা চলছে। এমপি তুহিনের অনুসারিদের অভিযোগ হলো প্রতিপক্ষ সরকারের ইমেজকে ক্ষুন্ন করার জন্য এমপির বক্তব্য সুপার এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines