গাজীপুরে দেশীয় মদ প্রস্তুতকারী শতাধিক মাদক ব্যবসায়ীর  আত্মসমর্পণ

প্রকাশ : রবিবার, জুলাই ৭, ২০১৯ অপরাহ্ণ ৮:১৫

মো: আসাদু্জ্জামানঃ

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টারের কনফারেন্স কক্ষে গাজীপুর মহানগর সদর থানার ২৩ নং ওয়ার্ড কাউন্সিলরের নেতৃত্বে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে  মাননীয় পুলিশ কমিশনার মোঃ আনোয়ার হোসেন পিপিএমবার এর নিকট শতাধিক দেশীয় মদ প্রস্তুত মাদক ব্যবসায়ী আত্মসমর্পণ করেন। এসময় মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

গাজীপুর মহানগর গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মোঃ মনজুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির  মাধ্যমে এ খবর সাংবাদিকদের জানানো হয়।

 

এর আগে কনফারেন্স কক্ষে এসব মাদক ব্যবসায়ীদের সাথে মাননীয় পুলিশ কমিশনার মতবিনিময় করেন।তাতে আত্মসমর্পণকারীদের মধ্যে অনেকেই পেটের দায় কিংবা জীবিকা নির্বাহের জন্য মদ তৈরির পেশাকে বেছে নেয় বলে জানান।সেই সাথে তারা বলেন যদি তাদের জন্য চাকরির ব্যবস্থা করা হয় তাহলে তারা এই ঘৃন্য পেশা থেকে ফিরে আসবে।

 

মাননীয় পুলিশ কমিশনার তাদের কথা শোনার পর  নিজের বক্তব্যে বলেন যেকোন কাজই কঠিন। কিন্তু কঠোর পরিশ্রমের মাধ্যমে সেটাকে সহজ করে নিতে হয়। তিনি নিজের উদাহরণ টেনে বলেন অনেক কষ্ট করে লেখা পড়া শিখে পরিশ্রম করে আজ আমি পুলিশ কমিশনার হতে পেরেছি।আত্মসমর্পণকারীদের উদ্দেশ্যে বলেন আপনাদের ছেলে মেয়েদের ভবিষ্যতের কথা চিন্তা করে তাদের উচ্চ শিক্ষায়  শিক্ষিত করে,মাদকমুক্ত দেশ গড়ার লক্ষ্যে  এই ঘৃন্য পেশা থেকে ফিরে আসার  আহ্বান জানান। সেই সাথে যারা চাকরি করার উপযোগী তাদের বিষয়ে বিভিন্ন মিল-ফ্যাক্টরিতে কথা বলে চাকরি দেয়ার আশ্বাস দেন। তিনি আরো বলেন গাজীপুরে যতদিন থাকবো মাদকের বিরুদ্ধে জেহাদ করে যাবো।মাদক ব্যবসায়ী যত ক্ষমতা ধর হোক, সে যে দলের বা গোত্রের  হোক কাউকে ছাড় দেয়া হবেনা।

 

উল্লেখ থাকে গত ২ জুন গাজীপুর সদর থানার বনগ্রাম গ্রামে মাননীয় পুলিশ কমিশনারের নেতৃত্বে বিপুল পরিমাণ দেশীয় মদ সহ মদ তৈরির সরান্জাম পাওয়া যায়।তাদের ঘৃন্য এই পেশা থেকে ফিরিয়ে আনতেই আজকের  আত্মসমর্পণ কেন্দ্রীক মতবিনিময় সভার আয়োজন করা হয়।এতে অধিকাংশ  নারীদের  উপস্থিতি লক্ষ্য করা যায়।মতবিনিময় সভা শেষে সকলকে মিষ্টি দিয়ে আপ্যয়ন করা হয়।