মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান মোতাহার হোসেন মোল্লা বিজয়ী 

Reporter Name
  • Update Time : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
  • ১০ Time View

 

মো: রাজন ইসলাম রাজু :

 

গাজীপুরে শান্তিপূর্ণভাবে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত বিরতিহীনভাবে এ ভোট ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিকালে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন গাজীপুরের জেলা প্রসাশক ও নির্বচানের রিটার্ণিং কর্মকর্তা আনিসুর রহমান।

নির্বচানের রিটার্ণিং কর্মকর্তা আনিসুর রহমান বলেন, গাজীপুরে শান্তিপূর্ণভাবে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের ৫টি কেন্দ্রে মোট ভোটার ছিলেন ৬৩৬ জন। তাদের মধ্যে ৬২৮ জন তাদের ভোটাধীকার প্রয়োগ করেছেন। তাদের মধ্যে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোতাহার হোসেন মোল্লা (মোটর সাইকেল) ৩৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এস এম মোকসেদ আলম (আনারস) ২৯৪ টি ভোট এবং মোঃ সামসুদ্দিন খন্দকার (চশমা) ৩টি ভোট পেয়ে পরাজিত হয়েছেন। এ পদের একটি ভোট বাতিল করা হয়েছে।

তিনি আরো বলেন, নির্বাচনে ২টি সংরক্ষিত নারী সদস্য পদের মধ্যে ১ নং ওয়ার্ডে মাহমুদা ইয়াসমিন ও ২ নং ওয়ার্ডে উম্মে কুলসুম শিল্পী নির্বাচিত হয়েছেন। ৫টি ওয়ার্ডের সাধারণ সদস্য পদে দেলোয়ার হোসেন, আমিনুর রহমান, আনিছুর রহমান আরিফ ও আবদুস ছালাম নির্বাচিত হয়েছেন।

জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে ফলাফল ঘোষণার সময় জেলা নির্বচান কর্মকর্তা ও সহকারী রিটার্ণিং কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাইফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাসরিন পারভিন, কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: আমানত হোসেন খানসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়াও এসময় বিজয়ী চেয়ারম্যান প্রার্থী মোতাহার হোসেন মোল্লাসহ বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, জেলার পাঁচটি উপজেলায় ছয়টি কেন্দ্রে ১২টি কক্ষে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৬৩৬জন। এর মধ্যে পুরুষ ৪৮৪জন ও মহিলা ১৫২জন। নির্বাচনে সাধারণ ওয়ার্ড ৫টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সংখ্যা ২টি।

তিনি আরো জানান, গাজীপুর সদর উপজেলার পাঠশালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১৩২জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ১২৭জন, এতে মোটরসাইকেল ৫০টি ও আনারস ৭০টি এবং চশমা মার্কা ১টি ভোট পেয়েছেন।

কালিয়াকৈরের চন্দ্রায় জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি হাইস্কুল কেন্দ্রে ১৩১ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ১৩০জন, এতে মোটরসাইকেল ৮৭টি ও আনারস মার্কা ৪২টি এবং চশমা মার্কা ১টি ভোট পেয়েছেন।

শ্রীপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫২জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৪৫ জন। এখানে মোটরসাইকেল ২০টি ও আনারস ২৫টি ভোট পেয়েছেন। এই কেন্দ্রে চশমা মার্কা কোনো ভোট পায়নি।

শ্রীপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬৮ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৬৭ জন। তাদের মধ্যে মোটরসাইকেল ৩০টি ও আনারস ৩৭টি ভোট পেয়েছেন। এই কেন্দ্রে চশমা মার্কা কোনো ভোট পায়নি।

কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৪৬জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ১৪৬জন। এখানে মোটরসাইকেল ১০৬টি ও আনারস মার্কা ৩৮টি এবং চশমা মার্কা ১ভোট পেয়েছেন। এই কেন্দ্রে ভোট বাতিল হয়েছে ১টি।

কালীগঞ্জে বালীগাঁও উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১০৭জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ১০৬ জন। তাদের মধ্যে থেকে মোটরসাইকেল ৩৭টি ও আনারস ৬৯টি এবং চশমা মার্কা ০ ভোট পেয়েছেন।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines