মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

গুয়ামে হামলা চালালে বড় সমস্যায় পড়বে উত্তর কোরিয়া: ট্রাম্প

Reporter Name
  • Update Time : শনিবার, ১২ আগস্ট, ২০১৭
  • ৫ Time View

যুদ্ধের জন্য পুরোপুরি প্রস্তুত যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়া। চলছে পাল্টাপাল্টি হুমকি।

আর তারই জের ধরে এবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়াকে সতর্ক করে বলেছেন, মার্কিন দ্বীপ গুয়ামে যদি কিছু হয়, তাহলে উত্তর কোরিয়া খুব বড় ধরনের সমস্যায় পড়বে।

নিউ জার্সি গল্ফ রিসোর্টে গুয়ামবাসীকে প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, এই এলাকা খুব সুরক্ষিত থাকবে। এসময় তিনি আরো বলেন, উত্তর কোরিয়ার ওপর নিষেধাজ্ঞা আরো শক্তিশালীভাবে আরোপ করতে পারে যুক্তরাষ্ট্র।

পরে ট্রাম্প চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে কথা বলেন বলে চীনের রাষ্ট্রীয় টেলিভিশনের এক সংবাদে জানানো হয়েছে। ওই সংবাদে জানানো হয়, প্রেসিডেন্ট শি জিনপিং উভয় পক্ষকেই উত্তেজনা ছড়ায় এমন কথা বলা থেকে বিরত থাকতে অনুরোধ করেন।

যুক্তরাষ্ট্রের দ্বীপ গুয়ামে ক্ষেপণাস্ত্র হামলার পরিকল্পনা করেছে বলে গত বুধবার ঘোষণা করেছে উত্তর কোরিয়া। এরপর মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকেও বলা হয় পিয়ংইয়ংয়ের হামলা মোকাবিলায় ওয়াশিংটন প্রস্তুত।

উল্লেখ্য, উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনএর প্রতিবেদনে বলা হয়, দেশটির নেতা কিম জং উন ওই পরিকল্পনা অনুমোদন করলে ক্ষেপণাস্ত্রগুলো ছোঁড়া হবে, এগুলো জাপানের ওপর দিয়ে উড়ে গিয়ে গুয়াম দ্বীপ থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে সাগরে গিয়ে পড়বে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines