বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
একই ইউনিয়নে ৭ টি অবৈধ ইট ভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলে জিমে’র আড়ালে মাদক ব্যবসা; ৩০ লাখ টাকার হিরোইনসহ নারী আটক তোফাজ্জল হোসেন মিয়াকে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নিয়োগ প্রদান করায় ভাণ্ডারিয়ায় দোয়া ও মোনাজাত ১ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে রৌমারীতে লজিক প্রকল্পের কাজে অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বঙ্গবন্ধুর মুর‍্যালে পুস্পস্তবক অর্পণ করলেন খুলনা রেঞ্জের নবাগত ডিআইজি মইনুল হক কুমিল্লায় তৈরি হলো দেশের সর্বাধুনিক কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন রোবট টঙ্গীতে এশিয়ান ও আনন্দ টিভির সাংবাদিকের উপর হামলা ভোলা-লক্ষ্মীপুর নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসকের অবহেলায় সাংবাদিক অর্পণের মায়ের মৃত্যু ঘাটাইলে চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ, আটক-১

ঘাটাইল বিএনপি পাল্টাপাল্টি সম্মেলন পুলিশের বাধায় পন্ড

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২
  • ৭ Time View

 

আ:রশিদ তালুকদার,টাঙ্গাইল প্রতিনিধি :

 

টাঙ্গাইলের ঘাটাইলে বিএনপির দুই গ্রুপের ডাকা উপজেলা ও পৌর বিএনপির পাল্টাপাল্টি সম্মেলন পুলিশের বাধায় পন্ড হয়ে গেছে। ৬ সেপ্টেম্বর বুধবার দুপুরে উপজেলার দক্ষিনপাড়া এলাকায় আলাদা আলাদা স্থানে এ সম্মেলনের ডাক দেয় উভয় পক্ষ।

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের নমিনীর দায়িত্বে থাকা চারবারের সাবেক এমপি ও মন্ত্রী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা লুৎফর রহমান খান আজাদকে বাদ দিয়ে সম্প্রতি দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ওবায়দুল হক নাসিরকে দলের সাংগাঠনিক দায়িত্ব দেয়া হয়। এর পরই দলের মধ্যে বিভক্তি শুরু হয়। জেলা কমিটি গত ১৩ মার্চ উপজেলা ও পৌর বিএনপির আহবায়ক কমিটি ঘোষণার পর থেকেই দলের মধ্যে বিভক্তি প্রকাশ্যে চলে আসে। এ অবস্থায় উপজেলা থেকে ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা আজাদ গ্রুপ ও নাসির গ্রুপে বিভক্তি হয়ে পড়ে।

দলের বিভক্তির মধ্যে উভয় গ্রুপ আলাদা আলাদাভাবে ইউনিয়ন ও ওয়ার্ডের কমিটি গঠন করে। এরই ধারাবাহিকতায় উভয় গ্রুপ ৬ সেপ্টেম্বর বুধবার দুপুরে উপজেলার দক্ষিনপাড়া এলাকায় পৃথক পৃথক স্থানে উপজেলা ও পৌর বিএনপির পাল্টাপাল্টি সম্মেলন ডাকে। এ নিয়ে সকাল থেকেই উভয় গ্রুপের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। সম্মেলনে আসার সময় বিভিন্ন স্থানে উভয় গ্রুপের নেতাকর্মীদের মধ্যে মারামারির ঘটনা ঘটে এতে বিএনপির ১৫ জন নেতাকর্মী আহত হয়। এক পক্ষের সম্মেলনে জেলার নেতারা উপস্থিত থাকার কথা থাকলেও তারা উপস্থিত হননি।

দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ওবায়দুল হক নাসির বলেন, পুলিশ গত মঙ্গলবার রাতেই সম্মেলন স্থলের প্যান্ডেল ভেঙ্গে দেয়। আজ বুধবার সকালে পুলিশ সমাবেশ স্থল অবরুদ্ধ করে রাখে এবং বিভিন্ন ইউনিয়ন থেকে সমাবেশ স্থলে নেতাকর্মীদের আসতে বাধা দেয়। পুলিশী বাধার কারনে কেন্দ্রীয় ও জেলার কমিটির নিদের্শে আমার বাসায়ই সম্মেলনের প্রাথমিক কাজ শেষ করেছি। দুই এক দিনের মধ্যেই উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘোষনা করা হবে।

পৌর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক ফারুক হোসেন ধলা বলেন, কেন্দ্রের দোহাই দিয়ে দলের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে সুবিধাভোগী ও নিস্ক্রিয়দের দিয়ে নাছির যে আহবায়ক কমিটি গঠন করেছে তার সাথে তৃনমূল নেতাকর্মীদের সম্পৃকততা নেই। ওই কমিটি তৃনমূলের নেতাকর্মীরা মানে না। তাই ওই কমিটির বিরুদ্ধে শত শত নেতাকর্মীরা রাস্তায় নেমে এসেছে এবং সম্মেলন প্রতিহত করেছে। এরপরও সম্মেলন না করে ঘরে বসে কোন কমিটি গঠন করলে তৃনমূলের নেতাকর্মীরা তাও প্রতিহত করবে।

উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আ.খ.ম রেজাউল করিম বলেন, সাবেক এমপি ও মন্ত্রী আজাদ খানের নেতৃত্বে ঘাটাইল বিএনপির ৮০ভাগ নেতাকর্মী ঐক্যবদ্ধ।তাকে ছাড়া ঘাটাইলে বিএনপিকে কল্পনা করা যায় না। শত শত নেতা-কমীর উপস্থিতি তার প্রমাণ। তিনি জনমত জরিপের মাধ্যমে উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটি গঠনের জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব সহ কেন্দ্রীয় জেলা নেতৃবৃন্ধের কাছে দাবী জানান।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজহারুল ইসলাম সরকার বলেন, বিএনপির দুটি গ্রুপ উপজেলার দক্ষিনপাড়া এলাকায় আলাদা আলাদা স্থানে সম্মেলনের ডাক দেয়। এ নিয়ে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয় এবং আইন শৃঙ্খলা পরিস্থির অবনতি হওয়ার আশংকা দেখা দেয়। পুলিশের অনুরোধে উভয়পক্ষ নির্ধারিত স্থানে সভা না করে নিজ বাসায় অবস্থান নিয়ে সভা করে।

এদিকে আজাদ অনুসারীরা ওবায়দুল হক নাসিরের নেতৃত্বে গঠিত উপজেলা ও পৌর বিএনপির কমিটি সহ সকল কমিটি বাতিলের দাবিতে প্রতিটি ইউনিয়নে বিক্ষোভ সমাবেশ করেছেন।লোকের পাড়া ইউনিয়নে সোলাইমান কবিরের সভাপতিত্বে পাঁচটিকরিতে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন তালুকদার,রাশেদ আজিজ, সাংবাদিক আ:রশিদ তালুকদার,যুব নেতা ফরিদ হোসেন, ছাত্র নেতা আরিফ তালুকদার প্রমুখ।খায়ের পাড়াতে অনুষ্ঠিত আনেহলা ইউনিয়ন বিএনপির সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আব্দুল রহিম খান দুলাল, আনেহলা ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক মো:লাল মিয়া সহ ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines