মীর আবু বকরঃ

 

সাতক্ষীরায় বিশ্ব জলাতঙ্ক দিবস ২০২২ পালিত হয়েছে।”জলাতঙ্কঃ মৃত্যু আর নয়, সকলের সাথে সমন্বয়”এই প্রতিপাদকে সামনে নিয়ে সারা দেশের ন্যায় স্বাস্থ্য শিক্ষা ব্যুরোর উদ্দোগে সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের কনফারেন্স রুমে সাড়ে ১০ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা পুলক কুমার চক্রবর্তীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন,সহকারী জেলা শিক্ষা অফিসার মোঃ আবু হেনা মোস্তফা কামাল, সদর হাসপাতালে চিকিৎসক ডাঃ সাইফুল আলম বিশ্ব স্বাস্থ্য সংস্থা চিকিৎসক ডাঃআমানাতুল্লাহ,সদর হাসপাতালে নার্সিং সুপার ভাইজার শেফালী সরকার, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গাজী মমিনউদ্দিন, শিক্ষক পলাশ কান্তি, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা শাহিনুর খাতুন, লাইট হাউজের ইনচার্জ মোঃ সঞ্জুমিয়া কামাল নগর মসজিদের ইমাম মাওলানা ইয়াছিন আলম খান।

সমাপনী বক্তব্যে সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা পুলক কুমার চক্রবর্তী বলেন,জনস্বাস্থ্যের জন‌্য জলাতঙ্ক মারাত্মক হুম‌কি। জলাতঙ্ক আক্রান্ত রো‌গে মৃত‌্যু হার ১০০%।

জলাতঙ্ক নি‌য়ে আতঙ্কিত না হ‌য়ে জনস‌চেতনতা বৃদ্ধি করা জরুরী। নির্দিষ্ট সময়ের মধ্যে রোগীকে ভ্যাকসিন নিতে হবে। সরকার সদর হাসপাতাল ও মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে বিনামু‌ল্যে র‌্যা‌বিস ভ‌্যাক‌সিন ও মূল‌্যবান চি‌কিৎসা দি‌চ্ছে। স্বাস্থ‌্য বিভা‌গের পাশাপা‌শি স্থানীয় সরকার, প্রানীসম্পদ বি‌ভাগ, শিক্ষা বিভাগ, ইসলা‌মিক ফাউ‌ন্ডে‌শনসহ সরকা‌রি‌ বেসরকা‌রি প্রতিষ্ঠান এবং জনসাধারণের একসাথে কাজ করতে হবে। তবে জলাতঙ্ক থে‌কে সবাই‌কে রক্ষা করা সম্ভব।

এ সময় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স,বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here