মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

জাতীয় সাংবাদিক সংস্থার কুমিল্লা জেলা কমিটির সহ-সভাপতি হলেন মোঃ আবদুল আউয়াল সরকার

Reporter Name
  • Update Time : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ৯ Time View

 

 

প্রাণের বাংলাদেশ ডেস্কঃ

 

জাতীয় সাংবাদিক সংস্থা ১৯৮২ সালের ১২ ফেব্রুয়ারি প্রতিষ্ঠিত হয়। সংগঠনটি দীর্ঘ ৪১ বছর ধরে দেশব্যাপী সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও সাংবাদিকদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায়জাতীয় সাংবাদিক সং স্থার কুমিল্লা জেলার ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কুমিল্লা জেলার জাতীয় সাংবাদিক সংস্থা’র নবগঠিত কমিটি অনুমোদন করেছেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ- সভাপতি মোঃ আলমগীর গনি ও যুগ্ম- সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলাম।

শুক্রবার (০৯ সেপ্টেম্বর ২০২২ খ্রিঃ) কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমীর হল রোমে রবিউল বাসারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সাংবাদিক সংস্থার সহ- সভাপতি মোঃ আলমগীর গনি। বিশেষ অতিথি বক্তব্য রাখেন, জাতীয় সাংবাদিক সংস্থা যুগ্ম- সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলাম।

এ সময় সিএনএন বাংলা টিভি’র সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ রবিউল বাশার খাঁনকে সভাপতি ও জাতীয় দৈনিক মানব কন্ঠ পএিকার কুমিল্লা জেলা প্রতিনিধি মোঃ তরিকুল ইসলাম তরুনকে সাধারণ সম্পাদক ও জাতীয় দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার কুমিল্লা ব্যুরো চীফ মোঃ জসিম উদ্দিন চৌধুরী কে সাংগঠনিক সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন করা হয়।

এতে সপ্তাহিক চলন পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান কাশেমকে সহ-সভাপতি, দৈনিক একুশে সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি মোঃ জুয়েল রানা মজুমদারকে সহ-সভাপতি, দৈনিক মানব জমিন পত্রিকার মুরাদনগর প্রতিনিধি আবুল কালাম আজাদকে সহ-সভাপতি,

সাপ্তাহিক জনতার দলিল পত্রিকার বিভাগীয় প্রতিনিধি মোঃ ফয়েজ আহম্মেদকে সহ-সভাপতি, দৈনিক আমার প্রাণের বাংলাদেশ পত্রিকার কুমিল্লা জেলা প্রতিনিধি মোঃ আবদুল আউয়াল সরকারকে সহ-সভাপতি, দ্যা বাংলাদেশ পোষ্ট পত্রিকার কুমিল্লা জেলা প্রতিনিধি খন্দকার দেলোয়ার হোসেনকে সহ-সভাপতি,

দৈনিক সবুজ বাংলাদেশ পত্রিকার কুমিল্লা জেলা প্রতিনিধি মোঃ শরিফুল ইসলাম সুমনকে প্রচার সম্পাদক, দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার কুমিল্লা জেলা প্রতিনিধি মোঃ রফিকুল ইসলামকে সহ- প্রচার সম্পাদক, এন টিভি চান্দিনা উপজেলা প্রতিনিধি কাজী রাশেদুল ইসলামকে শিক্ষা ও জনকল্যাণ সম্পাদক,দৈনিক আমার সংবাদ পত্রিকার কুমিল্লা জেলা প্রতিনিধি জহিরুল হক রাসেলকে তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক করে বাকীদের সদস্য পদে রাখা হয়।

মোঃ আবদুল আউয়াল সরকার কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার সুবিল ইউনিয়নের ওয়াহেদপুর রেয়াজ উদ্দিন ডাক্তার বাড়ির মোঃ আবদুল বাতেন সরকারের ছেলে। তিনি জাতীয় দৈনিক আমার প্রানের বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার,দৈনিক তৃতীয় মাত্রা পত্রিকার কুমিল্লা প্রতিনিধি,সপ্তাহিক প্রত্যাশার আলো পত্রিকার কুমিল্লা জেলা প্রতিনিধি ও সপ্তাহিক ইউনানি কন্ঠ পত্রিকার উপদেষ্টা মন্ডলির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

কমিটি ঘোষণার পর সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, জাতীয় সাংবাদিক সংস্থার কুমিল্লার এই কমিটি গতানুগতিক কার্যক্রমের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। কুমিল্লার সমস্যা এবং সম্ভাবনা গণমাধ্যমে তুলে ধরতে এই কমিটি কার্যকর ভূমিকা পালন করবে। মফস্বলের জনপ্রতিনিধি এবং সাংবাদিকদের সঙ্গে একটি সেতু বন্ধন তৈরিতেও কাজ করবে এই ফোরাম।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines