জিয়ার জন্মবার্ষিকীতে নয়াপল্টনে ফ্রি মেডিকেল ক্যাম্প

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৩ তম জন্মবার্ষিকীতে বিনামূল্যে চিকিৎসাসেবা দিচ্ছে দলের অন্যতম সহযোগী সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

শনিবার (১৯ জানুয়ারি) সকাল ৯টা থেকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পে শুরু হয়। চলবে বিকেল তিনটা পর্যন্ত।

চিকিৎসাসেবায় থাকছে মেডিসিন, সার্জারি, চর্মরোগ, চোখ, নাক-কান-গলা ও শিশু রোগের প্রাথমিক চিকিৎসা ও ব্যবস্থাপত্র দিচ্ছেন দেশের খ্যাতনামা চিকিৎসকেরা। প্রাথমিক চিকিৎসায় দেওয়া হচ্ছে ওষুধ।

ফ্রি মেডিকেল ক্যাম্পে আনুষ্ঠানিক উদ্বোধনকালে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রহসন ও ভোট ডাকাতির যে নির্বাচন হয়েছে তা বাতিল করতে হবে। পুনরায় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করার মধ্য দিয়েই এদেশের মুক্তি আসতে পারে।

মির্জা ফখরুল বলেন, আজকে বাংলাদেশের যে অর্থনৈতিক সচলাবস্থা তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান তৈরি করেছিলেন। কিন্তু দুর্ভাগ্য আমাদের যে, বাংলাদেশ সৃষ্টির পেছনে বাংলাদেশ নির্মাণের পেছনে যার সবচেয়ে বড় অবদান তাকে বিভিন্নভাবে খাটো করার চেষ্টা করা হয়। তার অসমাপ্ত কাজ যিনি সম্পন্ন করেছিলেন দেশনেত্রী খালেদা জিয়া, আজকে সেই নেত্রী কারাগারে। তারা দেশনেত্রীকে আটকে রেখেছেন এই ভয়ে যে, দেশনেত্রী বাইরে থাকলে তাদের কোনো ষড়যন্ত্রই সফল হবে না।

ড্যাবের সভাপতি একেএম আজিজুল হকের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ড্যাবের মহাসচিব বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসেন, সহ-সভাপতি প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনার, প্রফেসর ডা. আব্দুস সালাম, ডা. রফিকুল ইসলাম বাচ্চু প্রমুখ।