রাবি করেসপন্ডেন্ট: দেশের প্রথম শহীদ বুদ্ধিজীবী ড. শামসুজ্জোহার ৪৯ তম মৃত্যুবার্ষিকীতে পুষ্পস্তবক অর্পণ করে বিন¤্র শ্রদ্ধা জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব । রোববার সকাল সাড়ে ১০টায় শহীদ জোহার সমাধিতে এ পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এর আগে বিশ্ববিদ্যালয়ে সংগঠনটির কার্যালয় (নজরুল ইসলাম মিলনায়তন) থেকে একটি র‌্যালি বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে জোহা চত্বরে এসে শেষ হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মানিক রাইহান বাপ্পীর সঞ্চালনায় এ মহান বুদ্ধিজীবীর স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
এর পরে সংক্ষিপ্ত বক্তব্যে প্রেস ক্লাবের সভাপতি রবিউল ইসলাম তুষার বলেন, শহীদ জোহা তার জীবন উৎসর্গ করে আমাদের দায়িত্ব আরো বাড়িয়ে দিয়ে গেছেন। তাই তার শাহাদাতের চেতনাকে লালন করে দেশের স্বার্থে আমাদের দক্ষ ও নির্ভীক কলম সৈনিক হিসেবে কাজ করে যেতে হবে। এসময় জোহা দিবসকে জাতীয় দিবস হিসেবে স্বীকৃতি দেওয়ার আহ্বান জানান তিনি।

এসময় সহ-সভাপতি ইমদাদুল হক সোহাগ, রিফাত নূর, কোষাধ্যক্ষ জাহিদুল ইসলাম জয়সহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৬৯ সালে আইয়ূব বিরোধী গণআন্দোলনের সময় বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ও তৎকালিন প্রক্টর ড. শামসুজ্জোহা শিক্ষার্থীদের রক্ষা করতে গেলে পাক হানাদার বাহিনী গুলিতে শাহাদাত বরন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here