টঙ্গীতে বস্তি-তুলার গোডাউনে আগুন মালামাল পুড়ে ছাই

মো: বশির আলম, টঙ্গী:

 

টঙ্গীর মিলগেইট নামাবাজার এলাকায় গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টায় বস্তি ও তুলার গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭ টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৩ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

গুদাম মালিক শাহিন হোসেন জাননা, দুপুর সাড়ে ১২টার দিকে হঠাৎ বিকট শব্দ ট্রান্সমিটার বিস্ফোরণ এর ঘটনা ঘটে। মুহুর্তে মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পরে। আরেক গুদাম ঘরে মালিক বিলকিস বেগম জানান, ৩দিন আগে আমি ৬লাক্ষ টাকা তুলা গুদাম ঘরে মজুদ করেছি কিন্তু আমার চোখের সামনেই সব কিছু পুড়ে ছাই হয়ে গেলো।

গাজীপুর জোন-২ ফায়ার সার্ভিসের কমান্ডার মানিকুজ্জামান জানান, দুপুর সাড়ে ১২টার দিকে মিলগেট এলাকার একটি তুলার গুদামে আগুনের সূত্রপাত হয়। আগুন দ্রুত পাশের গুদাম ও বস্তির ঘর গুলোতে ছড়িয়ে পড়ে। প্রথমে স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করেন। পরে টঙ্গী ফায়ার স্টেশনের ৪টি ইউনিট ও উত্তরা ও আশপাশের স্টেশন থেকে মোট ৭টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে প্রায় সাড়ে ৩ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনেন। আগুনে ৭০টি তুলার গুদাম ও কয়েকটি বস্তি ঘর পুড়ে গেছে। অগ্নিকান্ডে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। তিনি আরও জানান, তুলার গোডাউন বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা সম্ভব হয়নি।