টসে জিতে বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক :

 

বিশ্বকাপে নিজের শেষ ম্যাচে লর্ডসের পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ। টসে জিতে বাংলাদেশকে ফেল্ডিংয়ে পাঠিয়ে পাকিস্তান।

 

ইতোমধ্যে বিশ্বকাপ থেকে বিদায় ঘণ্টা বেজে গেছে বাংলাদেশের। শেষ এই ম্যাচটি কেবলই আনুষ্ঠানিকতার। তবুও, বিশ্বকাপ বলে কথা। যেখানে কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। শেষ ম্যাচে জয় নিয়ে দেশে ফিরতে চায় টাইগাররা।

 

অন্যদিকে কাগজে-কলমে পাকিস্তানের বিদায় নিশ্চিত নয়। তবে, পুরোপুরি অসম্ভব একটি সমীকরণের সামনে দাঁড়িয়ে পাকিস্তান। সেমিফাইনালে উঠতে হলে বাংলাদেশকে ৩০০ রানের বেশি ব্যবধানে হারাতে হবে পাকিস্তানকে।

 

লড়াইটা বাংলাদেশ দলের জন্য পাঁচে থেকে শেষ করার। বাংলাদেশ হারলে আর গ্রুপ পর্বের শেষ দিন দক্ষিণ আফ্রিকা জিতলে পয়েন্ট টেবিলে আটে নেমে যাবে বাংলাদেশ। সেমির লড়াই করা একটা দলের জন্য সাত কিংবা আটে থেকে শেষ করা হবে হতাশার। টাইগাররা তাই পুরোটা দিয়েই খেলবে এ ম্যাচে।

 

কনুইয়ের ইনজুরিতে পড়া মুশফিকুর রহিম খেলবেন কি-না প্রশ্ন ছিল। তবে দলে আছেন তিনি। ফিরেছেন মেহেদি মিরাজ। তাকে জায়গা করে দিতে বেঞ্চে বসতে হয়েছে রুবেল হোসেনকে। এছাড়া সাব্বির রহমানের জায়গায় ভারতের ম্যাচে ইনজুরির কারণে খেলতে না পারা মাহমুদুল্লাহ রিয়াদ ফিরেছেন দলে।

 

বাংলাদেশ দলের পেসার মুস্তাফিজুর রহমানের ওয়ানডে শততম উইকেটের মাইলফলকের জন্য দরকার দুই উইকেট। কীর্তিটা তিনি লর্ডসে করেই স্মৃতি পাতা ভারী করতে চান। এছাড়া শুরুর ওভারগুলোতে বাংলাদেশ দল উইকেট নিতে পারেনি। দশ দলের মধ্যে প্রথম পাওয়ার প্লেতে উইকেট নেওয়ার বিচারে সবার পরে আছে বাংলাদেশ। বিশ্বকাপে শেষ ম্যাচ খেলতে নামবেন মাশরাফি। দলকে তাই তাকে বিশ্বকাপের বিদায়ী উপহার দিতে মুখিয়ে আছে। সেই শুরুটা বোলিং দিয়েই করতে হবে টাইগারদের।

 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, মুস্তাফিজুর রহমান।

 

পাকিস্তান একাদশ: ফখর জামান, ইমাম-উল হক, বাবর আযম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, শাহিন শাহ আফ্রিদি।