বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

টাঙ্গাইলে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে পাঁচজন আহত

Reporter Name
  • Update Time : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ৩ Time View

 

(ভোট কেন্দ্রের সামনে অস্ত্রের মহড়া)

আ:রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি :

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রের সামনে আওয়ামী লীগ ও বিএনপির বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিতে দেখা গেছে। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে বিএনপির বিদ্রোহী প্রার্থী ভিপি গোলাম রোজ তালুকদার সহ দুই পক্ষের পাঁচজন আহত হয়েছেন। বুধবার (১২ অক্টোবর) সকালে ওই ইউনিয়নের হেমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে এ ঘটনা ঘটে। গোপালপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মোশারফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সকাল সাড়ে ৭টার দিকে আওয়ামী লীগ ও বিএনপির বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা হেমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে জমায়েত হতে থাকে। এ সময় উভয় পক্ষের মাঝে উত্তেজনা সৃষ্টি হলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে ইটপাটকেল নিক্ষেপ ও পরে বাঁশের লাঠি, দা ও রড নিয়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে বিএনপির বিদ্রোহী প্রার্থী ভিপি গোলাম রোজ তালুকদার(ঘোড়া প্রতীক) সহ উভয় পক্ষের পাঁচ কর্মী আহত হয়। আহতদের গোপালপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্স ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গোপালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোশারফ হোসেন জানান, কেন্দ্রে এজেন্ট দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের কয়েকজন আহত হয়েছেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। যথাসময়ে ভোটগ্রহণ শুরু করা হয়েছে।

আহত ঘোড়া প্রতীকের প্রার্থী ভিপি গোলাম রোজ তালুকদার জানান, আওয়ামীলীগের প্রার্থীর কর্মী-সমর্থকরা অতর্কিতভাবে তার উপর হামলা চালায়। প্রতিবাদ করতে গেলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

এ বিষয়ে জানতে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী আনিছুর রহমান তালুকদার হীরার সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি কোন বক্তব্য দেন নি।

জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, ভোট শুরুর আগে কেন্দ্রের বাইরে হেমনগর ইউনিয়নের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে উত্তেজনার সৃষ্টি হয়। তবে কেন্দ্রের ভেতর এর কোনো প্রভাব পড়েনি। ঠিক সময়েই ভোট গ্রহণ শুরু করা হয়েছে। এখন শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। হেমনগর ইউনিয়নে আটজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রকাশ, টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝাওয়াইল ও হেমনগর ইউনিয়নে বুধবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এর আগে ওই দুই ইউনিয়নে উচ্চ আদালতের আদেশে ভোটগ্রহণ স্থগিত করা হয়। এর মধ্যে হেমনগর ইউনিয়নের ভোটার সংখ্যা ৩০ হাজার ১৭১ জন। এরমধ্যে পুরুষ ১৫ হাজার ১১৭ জন এবং নারী ভোটার সংখ্যা ১৫ হাজার ৫৪ জন। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের(ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines