বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
একই ইউনিয়নে ৭ টি অবৈধ ইট ভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলে জিমে’র আড়ালে মাদক ব্যবসা; ৩০ লাখ টাকার হিরোইনসহ নারী আটক তোফাজ্জল হোসেন মিয়াকে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নিয়োগ প্রদান করায় ভাণ্ডারিয়ায় দোয়া ও মোনাজাত ১ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে রৌমারীতে লজিক প্রকল্পের কাজে অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বঙ্গবন্ধুর মুর‍্যালে পুস্পস্তবক অর্পণ করলেন খুলনা রেঞ্জের নবাগত ডিআইজি মইনুল হক কুমিল্লায় তৈরি হলো দেশের সর্বাধুনিক কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন রোবট টঙ্গীতে এশিয়ান ও আনন্দ টিভির সাংবাদিকের উপর হামলা ভোলা-লক্ষ্মীপুর নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসকের অবহেলায় সাংবাদিক অর্পণের মায়ের মৃত্যু ঘাটাইলে চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ, আটক-১

টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০১৭
  • ৯ Time View

খেলাধুলা ডেস্ক : বাংলাদেশের সামনে এবার আরেকটি চ্যালেঞ্জ টি-টোয়েন্টি। দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হচ্ছে বৃহস্পতিবার (২৬ অক্টোবর)।

ম্যাচটি অনুষ্ঠিত হবে ব্লুমফন্টেইনে। যেখানে টেস্ট ম্যাচটা বাংলাদেশে হেরেছিল ইনিংস ব্যবধানে। সফরের একমাত্র দিবারাত্রির ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়।

দক্ষিণ আফ্রিকা সফরে ব্যর্থতার বৃত্তে আটকে আছে বাংলাদেশ। টেস্ট ও ওয়ানডে- দুই সংস্করণের প্রতিটি ম্যাচেই স্বাগতিকদের কাছে সফরকারীরা বড় ব্যবধানে হেরেছে। ভাগ্যে জুটেছে হোয়াইটওয়াশের লজ্জা। কোনো ম্যাচেই ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারেননি মুশফিক-মাশরাফিরা। বাংলাদেশের সামনে এবার টি-টোয়েন্টির চ্যালেঞ্জ। ক্রিকেটের সবচেয়ে ছোট এই সংস্করণে ভাগ্য বদলাবে বাংলাদেশের?

বাংলাদেশ দক্ষিণ আফ্রিকা গিয়েছিল অন্যরকম আশা নিয়ে। দেশের বাইরেও ভালো করার আশা নিয়ে। সেই আশার বেলুন ফুটো হয়ে গেছে এরই মধ্যে। টেস্ট ও ওয়ানডে সিরিজে দল হিসেবেই খেলতে পারেনি বাংলাদেশ। দুই-একটি ব্যক্তিগত পারফরম্যান্স আছে, তবে সেটা আড়াল হয়েছে দলের ব্যর্থতায়। বড় বড় সব হারে খেলোয়াড়দের আত্মবিশ্বাসও এখন তলানিতে।

টি-টোয়েন্টির কাজটা তাই আরো কঠিন। এই ম্যাচ দিয়েই আবার বাংলাদেশ প্রবেশ করছে তিন ফরম্যাটে তিন অধিনায়কের যুগে। দ্বিতীয়বারের মতো নেতৃত্ব শুরু হচ্ছে সাকিব আল হাসানের। শ্রীলঙ্কা সফরে শেষ টি-টোয়েন্টি ম্যাচেই এই ফরম্যাটকে বিদায় বলেছেন মাশরাফি বিন মুর্তজা। বলা ভালো, তাকে টি-টোয়েন্টি ছাড়তে বাধ্য করা হয়েছে! এরপরই টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্ব পেয়েছেন সাকিব। তার কাছে এখন প্রত্যাশাও আগের চেয়ে বেশি।

সাকিবের নেতৃত্বে টি-টোয়েন্টিতে জিততে পারবে বাংলাদেশ? সাকিব অবশ্য সসম্ভব মনে করেন না, ‘এ ফরম্যাটের ক্রিকেটে আমাদের এখনো অনেক দূর যাওয়ার বাকি। কারণ পুরো ফরম্যাটটাই ভিন্ন। আর অন্যান্য দলের মতো বিগ হিটার নেই আমাদের। তাই প্রতিটি ছোট ছোট জিনিস ঠিকভাবে করতে হয়। নইলে জেতা কঠিন। তারপরও আমাদের যে সামর্থ্য আছে, তাতে বলব না জেতাটা অসম্ভব। সে জন্য ওয়ান পারসেন্ট কাজগুলোও ঠিক করে করতে হবে। একটুও ছাড় দেওয়া যাবে না। আর ছাড় দিলে জেতার সুযোগ অনেক কমে যাবে।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines