সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি ঃ জামালপুরের সরিষাবাড়ীতে ৭৫ আপ ধলেশ্বরী একপ্রেস ট্রেনের মুখোমুখি ধাক্কায় ইঞ্জিন চালিত নছিমন চালক নিহত হয়েছে।গতকাল সোমবার আনুমানিক ২.৩০ মিনিটে’র সময় উপজেলার ভাটারা ইউনিয়নের ফুলবাড়ীয় পূর্বপাড়া রেলগেট এলাকায় এ ঘটনা ঘটেছে।
ট্রেনের চাকায় ডিজেল ইঞ্জিন চালিত নছিমনের অংশিক লৌহ দন্ড প্রবেশ করায় প্রায় আডাই হাজার কাঠের ও লোহার রেল স্লীপার ভেঙ্গে মুচড়ে যায় এবং ট্রেনের বগির ক্ষতিগ্রস্থ হয়েছে।ফলে ভাটারা ইউনিয়নের ফুলবাড়ীয় পূর্বপাড়া রেলগেট থেকে ফুলবাড়ীয়া মকবুলের বাড়ীর সামনে এসে ট্রেনটি লাইন চ্যুত হয়। যাত্রীরাও তাদের গন্তব্যস্থলে পৌছার আগেই পথিমধ্যে র্দূঘটনা জনিত বিকট শব্দে শত শত ট্রেন যাত্রীরা আতংক গ্রস্থ সহ বিপাকে পড়েন।
এ রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর অগ্নীবিণা ট্রেনটি সরিষাবাড়ী ও তারাকান্দি রেলওয়ে ষ্ট্রেশনে আসা-যাওয়া করতে অনিশ্চিত রয়েছে বলে কেন্দুয়া রেলওয়ে ষ্ট্রেশন মাষ্টার ইসমাইল হোসেন নিশ্চিত করেন।
রেল ষ্ট্রেশন ও প্রত্যক্ষদর্শী এবং নিহতের পরিবার সুত্রে জানা গেছে-ময়মনসিংহ থেকে ছেড়ে আসা ৭৫ আপ ধলেশ্বরী একপ্রেস ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পূর্ব ষ্ট্রেশন গামী ট্রেনটি কেন্দুয়া রেলওয়ে ষ্ট্রেশন থেকে ২,১৫ মিনিটে ছেড়ে দেয়।সরিষাবাড়ীর ফুলবাড়ীয় পূর্বপাড়া রেলগেট এলাকায় এলে মধুপুর থেকে আসা কলা ভর্তি নছিমন পার হওয়ার সময় মুখোমুখী ধাক্কায় মিলন মিয়া(৩০) নামে এক নছিমন চালক ঘটনা স্থলেই নিহত হয়েছেন।মিলন মিয়া টাঙ্গাইল জেলা’র মধুপুর উপজেলার মমিনপুর পীরগাছা গ্রামের মসলিম উদ্দিন মন্ডলের ছেলে। নিহতের পরিচয় তার ফুপাত ভাই বেলাল হোসেন ও মামা জয়েন উদ্দিন নিশ্চিত করে দাফনের জন্য নিয়ে গেছেন।
ট্রেনটির পরিচালক শফিকুল ইসলাম বলেন, ট্রেনের সাথে ইঞ্জিন চালিত নছিমনের মুখোমুখি সংঘর্ষে নছিমন দুমড়ে ট্রেনের চাকায় ঢুকে যাওয়ায় ট্রেনটি লাইনচ্যুত সহ রেল লাইন ও ট্রেনের বগি ক্ষতি গ্রস্থ হয়েছে।
সরিষাবাড়ী রেলওয়ে ষ্ট্রেশন মাষ্টার ফজলুল হক বলেন,ট্রেনের সাথে নছিমনের মুখোমুখি সংঘর্ষে নছিমন দুমড়ে মুড়ে ট্রেনের চাকায় ঢুকে যাওয়ায় ট্রেনটি লাইনচ্যুত সহ রেল লাইন ও ট্রেনের বগি ক্ষতি গ্রস্থ হওয়ায় রেল লাইনটি ট্রেন চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় মেরামত কাজ চলছে।ফলে আন্তঃনগর অগ্নীবিণা ট্রেনটি কেন্দুয়া রেলওয়ে ষ্ট্রেশনে অবস্থান করেছে। আন্তঃনগর অগ্নীবিণা ট্রেনটি ঢাকা মুখী ফেরত যাবে কিনা তা বলা যাচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here