ঠাকুরগাঁওয়ে ভোক্তা অধিকার সেমিনার অনুষ্ঠিত। 

 (ঠাকুরগাঁও) প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে( ১৯জুন) বুধবার সকাল ১১ টায় ভোক্তা অধিকার সেমিনার অনুষ্ঠিত হয়েছে।  ঠাকুরগাঁওয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিলাব্রত কর্মকারের সভাপতিত্বে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঠাকুরগাঁও জেলা কার্যালয়ের সহযোগিতায় অনুষ্ঠিতব্য জনসচেতনতামূলক সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা প্রশাসক ডঃ কেএম কামরুজ্জামান সেলিম। বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য, নজরুল ইসলাম স্বপন প্রমুখ। এ সময় বক্তারা বলেন,ভোক্তা অধিকার সংরক্ষণ আইন

থাকলেও জনগণ সে আইন ও অধিকার সম্পর্কে অবহিত না থাকায় এর সুফল থেকে বঞ্চিত হচ্ছে।। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে ব্যাপক প্রচার ও জন সচেতনতা প্রয়োজন।  আইনের  প্রয়োগের মাধ্যমে সব সময় পণ্যের ভেজাল রোধ করা বা ক্রেতা ঠকানো বন্ধ করা সম্ভব নয়। ভেজাল খাদ্য বা পণ্য থেকে অধিকার সম্পর্কে‌  ভোক্তাদের নিজেদেরই সজাগ এবং সচেতন থাকতে হবে। সেই সাথে ব্যবসায়ী-বিক্রেতা এবং উৎপাদনকারীদেরও মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে।জেলা প্রশাসক তার বক্তব্যে আরো বলেন, ভেজাল খাদ্য ও পণ্য উৎপাদন রোধে জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে।

এছাড়া সেমিনারে আরো উপস্থিত ছিলেন, জেলা কৃষকলীগের সভাপতি, মোঃ আলাউদ্দিন সরকার,বিশিষ্ট শিক্ষাবিদ মনোতোষ কুমার দে, মহিলা আওয়ামীলীগের সভাপতি,দ্রোপদী দেবী আগারওয়াল,সরকারিও বেসরকারি সংগঠন সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।