ডিমলায় নদী পুনঃ খনন কাজের উদ্বোধন

প্রকাশ : শুক্রবার, মে ২৪, ২০১৯ অপরাহ্ণ ১১:১৭

 

ডিমলা, নীলফামারী প্রতিনিধিঃ

 

 

জাতির পিতার স্বপ্ন ছিল সবার মূখে হাসি ফোটানো। তিনি স্বপ্ন দেখে দেখে ১৩ বছর জেল খেটে এই বাংলাদেশ নামক ভূখন্ডে স্বাধীনতার গান গেয়ে গেয়ে এটি রচনা করে দিয়েগেছেন ব-দ্বীপ এ বাংলা।

 

আর সে ব-দ্বীপকে আমরা কীভাবে স াজাতে চাই? যার হাত জননেত্রী শেখ হাসিনা তার ডেল্টা প্লান আগামী ২১০০ বছরে বাংলাদেশ কী হবে এবং এর আগে বাংলাদেশ কোথায় ছিল এ সব বিষয় নজর দিলেই আমরা বুঝতে পারবো দেশ এর আগে কোথায় ছিল আজ কোথায় যাচ্ছে। তাই দেশকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে সকলকে এগিয়ে আসতে হবে।

 

ডেল্টা প্লান ২১০০ ব-দ্বীপ পরিকল্পনাকে সামনে রেখে প্রধান মন্ত্রী শেখ হাসিনা পরিবেশ ও নদী রক্ষার জন্য অনেক কাজ করছেন। তিনি এদেশের মানুষের প্রাণ। তাই নদীর নব্যতা ফিরেয়ে আনার ব্যাপারে নদী খননের বিকল্প নাই। এ খনন কালে সকল সহযোগীতা করবেন। আর আপনাদের এ দৃশ্যমান খনন যেন সংসদে দেখাতে পারি।

 

২৪ মে (শুক্রবার) সকাল ১০টায় সাতজান আর১টি সাইফুন সাইট সংলগ্ন মাঠে ডালিয়া পওর বিভাগ বাস্তবায়নে ৬৪ জেলা অভ্যন্তরস্থ ছোট নদী, খাল এবং জলাসায় পুনঃ খনন (প্রথম পর্যায়) নীলফামারী ডিমলা উপজেলায় নাউতারা ও ধুম নদীর পুনঃ খনন কাজ-এর শুভ উদ্বোধন কালে নীলফামারী-১ ডোমার ডিমলা আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা আবতাব উদ্দিন সরকার প্রধান অথিতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য ও প্রথম শ্রেনীর ঠিকাদার আলহাজ্ব সেলিম সরকার লেবু

 

এতে বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ তবিবুল ইসলাম, সিনিয়ার সহকারী পুলিশ সুপার জয়ব্রত পাল, নাউতারা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম লেলিন,
এ সময় আরো উপস্থিত ছিলেন ডিমলা থানা অফিসার ইনচার্য মোঃ মফিজ উদ্দিন শেখ, ৭নং খালিশা চাপানী ইউপি চেয়ারম্যান উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ হাফিজুল হক, ডালিয়া পওর শাখা-১ কর্মকর্তা মোঃ ফিরোজ আহমেদ, শাখা-৩ কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান মাসুদ, শাখা-৪ কর্মকর্তা ঠিকাদার মোঃ আতাউর রহমান সরকার, ৮নং ঝুনাগাছ চাপানী ইউপি চেয়ারম্যান মোঃ আমিনুর রহমান, খালিশা চাপানী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সোহরাব হোসেন, নাউতারা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোজাফ্ফর হোসেন প্রমূখ।

 

সভায় সভাপতিত্ব করেন ডালিয়া পওর বাপাউবো নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল্লাহ আল মামুন।
উল্লেখ্য যে সভাপতি তার সমাপনী বক্তব্যের মধ্যেদিয়ে সভার প্রথম পর্ব শেষ করেন এবং দ্বিতীয় পর্বে প্রধান

 

অথিতি প্রায় ১৭ কোটি টাকা ব্যায়ে পুনঃ খনন (প্রথম পর্যায়) উদ্বোধন করেন। আনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নাউতারা ইউনিয়ন সাংগঠনিক সাম্পাদক শ্রী মিলন চন্দ্র রায়।