Amar Praner Bangladesh

ঢাকা কলেজে ঈদের ছুটি আজ থেকেই শুরু: শিক্ষামন্ত্রী

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষের ঘটনা দুঃখজনক মন্তব্য করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ২০ এপ্রিল থেকে ঈদের ছুটি শুরু। তবে ঢাকা কলেজে যেহেতু ক্লাসের পরিবেশ নেই; তাই আজ থেকেই এই কলেজে ঈদের ছুটি শুরু হয়ে যাবে। আগামী ৫ মে অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে ঢাকা কলেজও খোলা হবে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেলে চাঁদপুর সার্কিট হাউসে এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, প্রায়ই দেখি আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানের মালিক-কর্মচারীদের সঙ্গে ছাত্রদের বাগবিতণ্ডা হয়। অনেক সময় তা সংঘর্ষে রূপ নেয়। এটা খুবই দুঃখজনক। আমাদের কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছে। তাদের চিকিৎসার বিষয়গুলো আমরা দেখছি।

শিক্ষামন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সকাল থেকে থাকলে হয়তো পরিস্থিতি আরেকটু ভালো হতে পারত। তবে তারাও চেষ্টা করেছে। এখনো তারা চেষ্টা করছে থামানোর। আমি ছাত্র-ব্যবসায়ী সকল পক্ষকে শান্ত থাকার আহ্বান জানাই।

সকলের সহযোগিতা কামনা করে শিক্ষামন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে নানাভাবে উস্কানি দিয়ে বিভিন্ন গুজব ছড়িয়ে পরিস্থিতি খারাপ করার একটা অপচেষ্টা চলছে। আমি ব্যবসায়ী ছাত্র-শিক্ষকসহ সকলের নিকট অনুরোধ করব, দয়া করে কোনো প্রকার গুজবে কান দেবেন না।

এ সময় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দীন মিলনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।