নাজিরপুরে ১৩২ বস্তা সরকারী চাল সহ ব্যবসায়ী আটক

 

আল-আমিন হোসাইন;নাজিরপুর(পিরোজপুর)প্রতিনিধিঃ

 

পিরোজপুরের নাজিরপুরে ১৩২ বস্তা সরকারী চাল সহ আঃ হক শেখ(৫০)নামের এক ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ। সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকালে উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের খেজুরতলা বাজার সংলগ্ন আ. হক শেখের মালিকাধীন গুদাম থেকে ওই সব চাল আটক করা হয়েছে। তবে আটককৃত চাল জাচাই বাচাই শেষে রাত ৯টার দিকে ওই চালসহ আটক আ. হক শেখকে থানায় নিয়ে আসে পুলিশ।

 

নাজিরপুর থানা পুলিশের অফিসার ইন চার্জ মো. মুনিরুল ইসলাম মুনির জানান, খেজুরতলা বাজার সংলগ্ন মো. আ. হক শেখের মালিকাধীন গুদামে অভিযান চালানো হয়। এ সময় গুদাম থেকে ১৩২ বস্তা সরকারি চাল জব্দ করা হয়। প্রতিটি বস্তায় ৩০ কেজি পরিমান চাল রয়েছে। সরকারি এ চাল গুদামে রাখার ব্যাপারে আ. হক শেখ কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি।

 

এ ঘটনায় গুদামের মালিক আ. হক শেখকে আটক করা হয়েছে। ওই গুদামের মালিক ও চালের মালিকানা দাবি করা আ. হক শেখক জানান, তিনি খাদ্য গুদামের লাইসেন্সধারী ব্যবসায়ী হিসাবে ওই চাল উপজেলার শ্রীরামাকঠী গুদাম থেকে ওই দিন দুপুরে (১৬ সেপ্টেম্বর) এনেছেন বলে দাবি করেন। কিন্তু শ্রীরামাকাঠী খাদ্য গুদামের রক্ষক (ওসিএলএসডি) স্বপ্না রানী মৃধা এ চাল তাদের নয় বলে তিনি জানান, এমনকি তিনি এ ব্যাপারে কিছুই জানেন না। উপজেলা নির্ববাহী কর্মকর্তা রোজী আক্তার বলেন, ঘটনাটি আমি শুনেছি, খোঁজ নিয়ে প্রেয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।