পাবনা থেকে ঢাকার বাস বন্ধ, যাত্রীদের ভোগান্তি

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

পাবনা থেকে ঢাকাগামী সব ধরনের বাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে জেলা বাস মালিক-শ্রমিকদের সংগঠন। পাবনার শ্রমিকদের মারধর এবং সিরাজগঞ্জের শাহজাদপুরের ওপর দিয়ে যানবাহন চলাচলে বাধা দেয়ার প্রতিবাদে এই সিদ্ধান্ত নিয়েছেন তারা।

এদিকে হঠাৎ ঢাকার বাস বন্ধ করে দেয়ায় চরম র্দুভোগে পড়েছেন যাত্রীরা। ২৪ ডিসেম্বর, বৃহস্পতিবার রাত ৯টা থেকে অনির্দিষ্টকালের জন্য এই বন্ধের ঘোষণা দেয় পাবনা বাস মালিক-শ্রমিক সংগঠন। জেলা মোটর মালিক গ্রুপ সভাপতি হাবিবুর রহমান হাবিব এই তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে হাবিবুর রহমান হাবিব জানান, সিরাজগঞ্জের শাহজাদপুরের বাস শ্রমিকরা দীর্ঘদিন ধরে পাবনার কোচ ও বাস ড্রাইভারদের মাঝে মধ্যেই বিনা কারণে মারধর করে থাকে। পাবনার মালিক-শ্রমিকরা কর্তৃপক্ষের কাছে প্রতিকার চেয়ে কোনো ফল পায়নি।

তিনি আরো জানান, গতকাল বৃহস্পতিবার সিরাজগঞ্জের শাহজাদপুরে পাবনা থেকে ঢাকাগামী পাবনা এক্সপ্রসের হেলপার ও কনডাক্টরকে মারধর করা হয়। এ ঘটনার প্রতিবাদে পাবনার বাস মালিক গ্রুপ ও জেলা মোটর শ্রমিক ইউনিয়ন বৃহস্পতিবার রাত থেকে ঢাকাগামী সকল বাস চলাচল বন্ধ করে দিয়েছেন।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ফিরোজ খান জানান, শনিবার পাবনা ও শাহজাদপুররে বাস মালিক ও শ্রমিক নেতাদের বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠকে এ ঘটনার সমাধান না হওয়া পর্যন্ত ঢাকাগামী সকল প্রকার বাস চলাচল বন্ধ থাকবে।

এ বিষয়ে জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, সিরাজগঞ্জ এবং পাবনার মালিক ও শ্রমিকদের সঙ্গে আলোচনার ভিত্তিতে পরিবহন ধর্মঘট নিরসনে প্রশাসন চেষ্টা করা হচ্ছে।