প্রধান মন্ত্রীর পুত্র ও কন্যা দুর্নীতি না করে চাকুরী করে খান : গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী

 

আল-আমিন হোসাইন;নাজিরপুর(পিরোজপুর)প্রতিনিধি:

 

গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, সাবেক প্রধান মন্ত্রী খালেদা জিয়া ও তার পুত্ররা দেশের সম্পদ লুট-পাট করেছে। তারা লুট-পাট ও খুনের দায়ে দন্ডিত হয়েছেন। কিন্তু আওয়ামীলীগ নেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা কোন দুর্নীতি করেন না। তার পুত্র ও কন্যারা চাকুরী করে খান। একই ভাবে প্রধান মন্ত্রীর বোন শেখ রেহেনা ও তার সন্তানের চাকুরী ও ব্যবসা করে চলেন। এখানেই (পিরোজপুর-১) এক সময়ে এ এলাকার রাস্তার শ্রমিকদের কাজের টাকা থেকেও ভাগ নেয়া হতো। প্রধান মন্ত্রী শেখ হাসিনার চেষ্টায় দেশ আজ প্রায় ভিক্ষুক মুক্ত। গত ২৬ শেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে উপজেলা পাবলিক লাইব্রেরী মিলানায়তনে দুস্থ মহিলাদের চেক বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব কথা বলেন।

 

এ সময় তিনি উপজেলার ১৯ দুস্থ্য মহিলাদের প্রত্যেককে ১লাখ ১৬ হাজার ৫ শত টাকার চেক প্রদান করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজি আক্তারের সভাপতিত্বে ও শেখমাটিয়া এলজিইডি’র আওতাধীন উপজেলার পল্লী সড়ক রক্ষনাবেক্ষন কাজে নিয়োজীত দুস্থ্য মহিলা শ্রমিকদের সঞ্চয়কৃত অর্থের এ চেক বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, কৃষক লীগের কেন্দ্রীয় নেতা আতিয়ার রহমান চৌধুরী নান্নু, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন শেখমাটিয়া ইউপি চেয়ারম্যান মাষ্টার মো. মনিরুজ্জামান আতিয়ার। এ সময় উপস্থিত ছিলেন গনপূর্তর নির্বাহী প্রকৌশলী বিশ্ব নাথ বনিক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আ. লতিফ প্রমুখ।

পরে মন্ত্রী ওই দিন বেলা ১২টার দিকে উপজেলা পুজা উদযাপন পরিষদের সাথে মত বিনিময় করেন। এ সময় মন্ত্রী বলেন, গত বিএনপি-জামায়াতের আমলে এদেশে হিন্দুরা তাদের ধর্মীয় কর্মকান্ডে অংশ গ্রহন করতে পারতো না। কিন্তু আ’লীগ ক্ষমতায় থাকলে এদেশের হিন্দুরা মহা আনন্দে তাদের ধর্মীয় কর্মকান্ড পালন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আক্তারের সভাপতিত্বে উপজেলা পুজা উদযাপন পরিষদের নেতাদের সাথে অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মাষ্টার অমূল্য রঞ্জন হালদার, থানা পুলিশের অফিসার ইন চার্জ মো. মুনির হোসেন, জেলা পরিষদের সদস্য তুহিন হালদার তিমির প্রমুখ।

মন্ত্রী ওই দিন দুপুর ২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে উপজেলা স্বাস্থ্য সমন্বয় সভায় বক্তব্য রাখেন। গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় মন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন সমস্যা ও স্বাস্থ্য সেবার মান নিয়ে কথা বলেন। উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্থা ডা. রতন কুমার ঢালী উপজেরা স্বাস্থ্যকমপ্লেক্সের বিভিন্ন সমস্যা তুলে ধরেন। এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা মো. আজাদ, উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক মো. মোশারেফ হোসেন খান, পিরোজপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও সরকারী সোহরওয়ার্দী কলেজের ভিপি এসএম বায়েজিদ হোসেন প্রমুখ।