মো: রাজন ইসলাম রাজু :

 

বগুড়ার ধুনটে ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে নাশকতা সৃষ্টির অভিযোগে বিএনপি ও সহযোগী সংগঠনের ৪৬ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে উপজেলার মথুরাপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল করিম (৪৪) এবং এলাঙ্গী ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক উজ্জল হোসেনকে আটক করেছে পুলিশ।

ঘটনাস্থল থেকে ২টি ককটেল, কাঠের লাঠি, ইটের ভাঙ্গা টুকরা ও বিষ্ফোরিত ককটেলের উপাদান জব্দ করা হয়।

২৪.১১.২০২২ রোজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিন খান বাদি হয়ে এ মামলা দায়ের করেন। পরে ওই মামলা গ্রেপ্তার দেখিয়ে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাদের বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়।

মামলা ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার রাতে উপজেলার উল্লাপাড়া এলাকায় কতিপয় লোকজন নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে একত্রিত হয়েছে এবং তারা ককটেল বিষ্ফোরণ করে এলাকায় ত্রাস সৃষ্টি করেছেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ভোর ৫টার দিকে থানার উপ-পরিদর্শক রুহুল আমিন খান সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে অভিযান চালান।

এসময় সেখানে পুলিশের উপস্থিতি টের পেয়ে নাশকতা সৃষ্টিকারীরা পালিয়ে যায়। থানা পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপি নেতা রেজাউল করিম ও যুবদল নেতা উজ্জল হোসেনকে আটক করে। এ ঘটনায় উপজেলা বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতা একেএম তৌহিদুল আলম মামুনসহ বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ৪৬ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম জানান, নাশকতা সৃষ্টিকালে অভিযান চালিয়ে ২ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার অন্যান্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here