নিজস্ব প্রতিবেদকঃ

 

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৭ অক্টোবর) সকাল ১০টা ৫ মিনিটে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পমাল্য অপর্ণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।

এসময় অন্যদের মধ্যে বোন শেখ রেহানাসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে একই দিন সকাল ৭টার দিকে সড়ক পথে ঢাকা থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা দেন প্রধানমন্ত্রী। সকাল ৯টা ৫০ মিনিটে টুঙ্গিপাড়ায় পৌঁছান তিনি।

এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে আজ টুঙ্গিপাড়ায় আসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। দুপুর ১টা ৪৫ মিনিটে রাষ্ট্রপতি সড়ক পথে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা দেবেন। বিকেল ৪টা ১৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছানোর কথা রয়েছে তার। পরে রাষ্ট্রপতি বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহাপাঠ, বিশেষ মোনাজাত এবং পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করবেন।

জানা গেছে, বিকেল সোয়া ৫টার দিকে টুঙ্গিপাড়া থেকে জেলার কাশিয়ানী উপজেলার কালনা সেতুর উদ্দেশ্যে যাত্রা করবেন রাষ্ট্রপতি। সেখানে তিনি মধুমতি সেতু (কালনা) ও মধুমতি নদী পরিদর্শন করবেন। সন্ধ্যা ৬টা ১০মিনিটে তিনি মধুমতি সেতু থেকে শিবচরের উদ্দেশ্যে যাত্রা করবেন। সেখানে রাষ্ট্রপতি মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত ও মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ মসজিদ পরিদর্শন করবেন। সন্ধ্যা ৭টা ২০ মিনিটে শিবচর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে রাষ্ট্রপতির।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here