বঙ্গবন্ধু ও বঙ্গমাতা -কে বুঝতে হলে পড়া লেখা করে সু- শিক্ষায় শিক্ষিত হতে হবে…

লোকমান হোসেন (ভাণ্ডারিয়া) প্রতিনিধি:

সাবেক মন্ত্রী জাতীয়পার্টি জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেন, ভাণ্ডারিয়াতে বন্ধবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব গোল্ডকাপ ফুটবল খেলায় তোমাদের অংশ নেয়ার সৌভাগ্যের বিষয় । আজ যাদের নামে এই খেলায় অংশ নিয়ে বিজয়ী হয়েছো সেই বঙ্গবন্ধু ও বঙ্গমাতা -কে সেটা তোমরা এখন বুঝতে পারবে না। সে জন্য তোমাদের ভালো ভাবে পড়া লেখা করে সু শিক্ষায় বড় হলে বুঝতে পারবে।

 

আনোয়ার হোসেন মঞ্জু গতকাল বৃহস্পতিবার বিকেলে পিরোজপুরের ভাণ্ডারিয়ায় উপজেলা পর্যায়ে বন্ধবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ে ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অণুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন এবং খেলার আয়োজকদের ধন্যবাদ জানান। স্থানীয় বিহারী লাল মিত্র মাধ্যমিক বিদ্যালয় মাঠে ফাইনাল খেলার শুর” হয়।

 

খেলায় বঙ্গবন্ধু (বালক) গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে গৌরীপুর ইউনিয়নের ৯০নং দক্ষিণ পৈকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কে ট্রাইবেকারে ৪-১ গোলে পরাজিত করে ভিটাবাড়িয়া ইউনিয়নের ৮নং ভিটাবাড়িয়া হাট সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যম্পিয়ন হয়। বিকেল চার টায় খেলার শুর”তে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে উপজেলার গৌরীপুর ইউনিয়নের ৯০নং দক্ষিণ পৈকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কে ১-০গোলে পরাজিত করে তেলিখালী ইউনিয়নের ১৬৩ নং হরিনপালা আবাসন সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যম্পিয়ন হয়।

 

উপজেলা প্রশাসনের আয়োজনে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিতথ ছিলেন উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম মিরাজ, উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, উপজেলা সহকারী কশিশনার ভূমি মো. তৌহিদুল ইসলাম, ওসি মো. মাকসুদুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জালাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশিদ খশর” জোমাদ্দার, পৌর কাউন্সিলর গোলাম সরওয়ার জোমাদ্দার, ইউপি চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান টুলু , মহিবুর রহমান চৌধুরী, খান এনামুল করিম পান্না, টুঙ্গিপারা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাফিজুর রশিদ তারিক, সাবেক ক্রীড়া সম্পাদক জামাল উদ্দিন স্বপন মিয়া প্রমূখ।

 

খেলায় ধারা বিবরনিতে ছিলেন সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হার”ন অর রশিদ ও শিক্ষক ওমর ফার”ক , রেফারির দ্বয়িত্বে ছিলেন শিক্ষক রেজাউল আহসান এবং সহকরী রেফারী চন্দন কুমার মন্ডল ও জাহিদুল হক । ভাণ্ডারিয়া পরে বিজয়ী চ্যম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে গোল্ডকাপ (স্বর্নের) তুলে দেন প্রধান অতিথি । এসময় স্কুল,কলেজ,মাদ্রাসার শিক্ষক,শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ক্ষুদে এ খেলোয়ারদের মনমুগ্ধকর খেলা উপভোগ করেন।