শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নেতাকর্মীরা প্রস্তুত থাকুন, কেউ যেনো মানুষের ক্ষ‌তি কর‌তে না পা‌রে : প্রধানমন্ত্রী গাজীপুরে তুলার গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট একই ইউনিয়নে ৭ টি অবৈধ ইট ভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলে জিমে’র আড়ালে মাদক ব্যবসা; ৩০ লাখ টাকার হিরোইনসহ নারী আটক তোফাজ্জল হোসেন মিয়াকে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নিয়োগ প্রদান করায় ভাণ্ডারিয়ায় দোয়া ও মোনাজাত ১ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে রৌমারীতে লজিক প্রকল্পের কাজে অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বঙ্গবন্ধুর মুর‍্যালে পুস্পস্তবক অর্পণ করলেন খুলনা রেঞ্জের নবাগত ডিআইজি মইনুল হক কুমিল্লায় তৈরি হলো দেশের সর্বাধুনিক কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন রোবট টঙ্গীতে এশিয়ান ও আনন্দ টিভির সাংবাদিকের উপর হামলা ভোলা-লক্ষ্মীপুর নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

বাংলাদেশ কুরআন প্রচার ফাউন্ডেশনের উদ্যোগে দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ৪ Time View

 

মনির হোসেন (শিশির) :

রাজধানী উত্তরায় শুক্রবার (২১ অক্টোবর) দিনব্যাপী সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব প্রিয়নবী হযরত মুহাম্মাদ সা.-এর জন্ম ও ওফাত দিবস উপলক্ষে সিরাতুন্নবী (সা:) এর বাংলাদেশ কুরআন প্রচার ফাউন্ডেশনের ও এসো ইসলাম শিখি মাদ্রাসা- ইয়াতিমখানায় প্রাঙ্গনে ক্বিরাত প্রতিযোগিতা, আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
প্রথম অধিবেশনে ক্বিরাত প্রতিযোগীতা, দ্বিতীয় অধিবেশনে আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার মোঃ তামজিদুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ড. মুহাম্মদ সাইফুল্লাহ মাদানী। অত্র মাদ্রাসার মুহতামিম মাওলানা এফ এম ইব্রাহিম উপস্থাপনায় অন্যান্য মধ্য উপস্থিত ছিলেন, মোঃ আবুল হোসেন উপদেষ্টা বাংলাদেশ কুরআন প্রচার ফাউন্ডেশন অতিরিক্ত রেজিস্টার নর্দান ইউনিভার্সিটি আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন মোঃ বেলায়েত হোসেন, অত্র মাদ্রাসার খতিব মাওলানা ইকবাল হোসেন, সাংবাদিক তাওহিদুল ইসলাম, কবি মোঃ ওবায়দুল্লাহ, মাওলানা হাফেজ মোঃ জুয়েল, মাওলানা জহিরুল ইসলাম,  মোঃ মিন্টু।

প্রধান আলোচক ড.মুহাম্মদ সাইফুল্লাহ মাদানী বলেন, মহানবী হযরত মুহাম্মদ সা: তাঁর পুরো জীবনে দ্বীনকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠিত করার আন্দোলন সংগ্রাম করে সফল হয়েছেন। দ্বীন ইসলাম প্রতিষ্ঠার আন্দোলন করতে গিয়ে মহানবী সা:কে তাগুতি শক্তির সীমাহীন রোষানলে পড়তে হয়েছে। তৎকালীন রাষ্ট্রিয় ক্ষমতায় অধিষ্ঠিত তাগুতি শক্তি কর্তৃক সীমাহীন অপবাদ, নির্মম পাশবিকতা-জুলুম-নির্যাতন-নিষ্পেষণ এমনকি নিজ জন্মভূমি থেকে বিতাড়িত হয়েও তিনি ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনের ব্যাপারে কোনো আপস করেননি।

তিনি আরো বলেন, পৃথিবীর একমাত্র আদর্শ নবী মুহাম্মদ সা:। মুসলমান কখনো সাম্প্রদায়িক হতে পারে না। ইসলামী সংস্কৃতি সব সময়ই মানুষের কল্যাণের পক্ষে কথা বলে। মানুষের আত্মীক উন্নয়নে এ সংস্কৃতির গুরুত্ব আবশ্যকীয়।

সভাপতি বক্তব্যে বলেন, কুরআন নাজিল হয়েছিল রাসূলের প্রতি আর কুরআনের লক্ষ্যকে বুঝতে হলে রাসূলের জীবনী অধ্যয়ন করা প্রয়োজন। রাসূল সা:-এর আগমন হয়েছিল বিশ্বের সর্বাধিক অন্ধকারাচ্ছন্ন, বিভ্রান্ত ও বিপথগামী জাতির মধ্যে। তারা যুদ্ধ-বিগ্রহ, হত্যা-নির্যাতন, দুর্বল ও নারীদের প্রতি অত্যাচার, মদ্যপানসহ বিভিন্ন অপরাধে জড়িত ছিল। আর রাসূল সা: তার জীবদ্দশায় অতি অল্প সময়ের মধ্যে একরম একটি মূর্খ জাতিকে সুপথে এনেছেন।

অনুষ্ঠানের শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ দোয়া মোনাজাত ও তোবারক বিতরণ করা হয়।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines