বাগেরহাট প্রতিনিধিঃ

 

বাগেরহাট জেলার ৭ টি উপজেলায় ইউনিসেফের সহযোগিতায় দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের ৩১৫ টি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

জেলার সেবাভোগি ৭টি উপজেলা হলো সদর, শরনখোলা, মোড়েলগঞ্জ, কচুয়া, রামপাল, ফকিরহাট, এবং মোংলাতে ইউনিসেফের সহযোগিতায় দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের উপজেলা পর্যায়ে ৪৫ টি করে মোট ৩১৫ টি উঠান বৈঠক কার্যক্রম সম্পন্ন হয়েছে।

গত ইং ২৪/০৬/২০২২ ইং তারিখ থেকে এই কার্যক্রম শুরু হয়। প্রকল্পের জেলা সমন্বয়কারী মোঃ খালিদ হাসান বলেনঃ উপজেলা পর্যায়ে আমরা কমিউনিটি লিডার এবং ধর্মীয় নেতৃবৃন্দদের নিয়ে অবহিতকরন সভা সম্পন্ন করেছি। কমিউনিটি লিডারদের অবহিতকরনের মাধ্যমে কমিউনিটির অধিনস্ত জনগণদের তাদের নেতৃবৃন্দের মাধ্যমে প্রকল্পের সেবার ম্যাসেজ পৌছানো হয়েছে। পরবর্তীতে ধর্মীয় নেতৃবৃন্দদের অবহিত করনের মাধ্যমে ইমাম,পুরোহিত,এবং অন্য ধর্মের প্রতিনিধিদের মাধ্যমে প্রকল্পের সেবার ম্যাসেজ মসজিদ, মন্দির,গির্জা ইত্যাদিতে প্রচারনায় উদ্ভুদ্ধ করা হয়েছে।

এছাড়াও জনসচেতনতামূলক মাইকিং পালাগান জারীগান এবং ভ্রাম্যমান নাট্যশালা প্রদর্শনের মাধ্যমে কমিউনিটিতে জনগনকে কোভিড-১৯ এর টিকা গ্রহন এবং সচেতনতায় উদ্ভুদ্ধ করা হয়। কর্মপরিকল্পনার চলমান কার্যক্রম উঠান বৈঠকের মাধ্যমে জনগণের দোরগোড়ায় প্রকল্পের সেবা পৌছে দেয়া এবং নারী সমাজকে বাল্য বিবাহের কুফল,গর্ভবতী মায়েদের সঠিক যত্ন এবং টিকার গুরুত্ব এবং টিকা গ্রহনে অনাগ্রহের গুজব সমুহ উদঘাটন এবং নিরসনে প্রকল্পের স্বেচ্ছাসেবকগণ অগ্রনী ভুমিকা পালন করেছে।

প্রকল্পের সেবাভোগি জনগোষ্ঠির কাছে ইউনিসেফ এবং হাঙ্গার প্রজেক্টের চলমান প্রকল্প ব্যাপক গ্রহনযোগ্যতা লাভ করেছে। প্রকল্পের ধারাবাহিক কার্যক্রম চলমান রয়েছে। কর্মপরিকল্পনা অনুযায়ী আরো নানাবিধ কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে প্রকল্পটি কাজ করে চলেছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here