’বিএনপি নেতাদের ভাড়াটে’ বলে মন্তব্য করলে: তথ্যমন্ত্রী

প্রাণের বাংলাদেশ ডেস্ক:

 

বিএনপি একটি লিমিটেড কোম্পানি বলে মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘ওই দলের নেতারা হলেন ভাড়াটে। বিএনপির সিনিয়র নেতারা অন্য দল থেকে এসেছেন।’

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির শীর্ষস্থানীয় নেতা মির্জা ফখরুল ইসলাম, মওদুদ আহমদ ও রুহুল কবির রিজভীরা অন্য দল থেকে এসেছেন। মওদুদ আহমদ আওয়ামী লীগ, জাতীয় পার্টি করে বিএনপিতে এসেছেন, আর মির্জা ফখরুল ইসলাম ও রুহুল কবির রিজভী ছাত্র জীবনে অন্য দল করেছেন। ফুটবল খেলায় যেমন খেলোয়াড়রা ভাড়ায় খাটেন, তেমনি বিএনপির বেশিরভাগ নেতা হচ্ছে ভাড়ায় খাটা রাজনীতিবিদ।

এসময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে মানববন্ধন নয়, দানববন্ধন করতে হবে, বুধবার প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়ের এমন উক্তির সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির এ দানববন্ধন করার বিষয়টি অশুভ ইঙ্গিত বহন করে। ২০১৩, ১৪ ও ১৮ সালে বিএনপি দানবীয় রূপ ধারণ করেছিল।

হাছান মাহমুদ বলেন, তবে এবার জনগণ আর তাদের দানবীয় রূপ ধারণ করতে দেবে না। তাদের দানবীয় রূপ জনগণ প্রত্যাখ্যান করেছে।

বিএনপি নেতাদের উদ্দেশে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, আপনারা দানবীয় রূপ পরিহার করুন।

ছাত্রলীগ নিয়ে বিভিন্ন আলোচনা বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে হাছান মাহমুদ বলেন, ছাত্রলীগের সমস্যা সমাধানযোগ্য। ছাত্রলীগে অনুপ্রবেশকারী থাকতে পারে, তবে তা বড় কোনও বিষয় নয়। এ সমস্যা সমাধানযোগ্য।