শওকত আলী টিটু, সিনিয়র ষ্টাফ রিপোর্টার : খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম অভিযোগ করে বলেছেন, দেশের সর্বোচ্চ বিচারালয়ের কাঁধে ভর করে আবারো এক এগারোর মত পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে।
শুক্রবার দুপুরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সাভার উপজেলা পরিষদের আয়োজনে এক আলোচনা সভায় তিনি এই অভিযোগ করেন।
এ সময় তিনি বলেন, ষোড়শ সংশোধনীতে বঙ্গবন্ধু এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসের অপব্যাখ্যা দেওয়া হয়েছে। আমরা যখন তার প্রতিবাদ জানাচ্ছি। ঠিক সেই মুহূর্তে বিএনপি  প্রধান বিচারপতি এবং বিচারালয়ের কাঁধে ভর করে রাজনীতি করার চেষ্টা করছে। আজকে তাদের (বিএনপির) প্রিয় পাত্র হয়ে গেছে প্রধান বিচারপতি।
তিনি বলেন, বিচারপতি ও বিচারালয় আজকে তাদের (বিএনপির) প্রধান বন্ধু হয়ে গেছে। মনে হচ্ছে আজকে তাদেরকে (বিএনপিকে) বিচারালয় রক্ষা করবে এবং ক্ষময়তায় বসিয়ে দেবে।
খাদ্যমন্ত্রী বলেন, সুপ্রিম কোর্ট সবার। কেবল মাত্র প্রধান বিচারপতি কিংবা বিচারকরা সুপ্রিম কোর্টের মালিক নয়। সেখানে যারা আইনজীবী আছেন তারাও সুপ্রিম কোর্টের অঙ্গ। তারা (আইনজীবীরা) ফুসে উঠেছে । মানুষের মনে ক্ষোভ দেখা দিয়েছে।
তিনি বলেন, ষোড়শ সংশোধনী নিয়ে মানুষের মনে যে ক্ষোভ দেখা দিয়েছে তা নিরসন করার জন্য প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী ও এটর্নি জেনারেলকে নিয়ে আমাদের অভিভাবক রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেছেন। তিনি এটা করতেই পারেন।  কিন্তু এটা নিয়ে বিএনপি এবং তথাকথিত ব্যক্তিরা আজকে যেভাবে কথাবার্তা বলছে তা আরো উত্তেজনার সৃষ্টি করছে। তাতে মনে হচ্ছে এক এগারোর কুশীলবরা আবারো সক্রিয়ভাবে কাজ করছে।
অনুষ্ঠানে সাভার উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল আলম সমরের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এনামুর রহমান, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা ও যুগ্ন-সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here