বিভাগীয় কমিশনার বরিশালের আয়োজনে ৬ষ্ঠ বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা ২০১৯ অনুষ্ঠিত। 

ডেস্ক নিউজ:
উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি এই স্লোগান নিয়ে আজ ১৯ জুন বিকাল ৩ টায়। বিভাগীয় কমিশনারের কার্যালয় বরিশালের আয়োজনে, বিজ্ঞান ও প্রযুক্তি উন্নয়ন ট্রাস্ট এর সহযোগিতায়। নগরীর অশ্বিনী কুমার হলে, ৬ষ্ঠ দুই দিনব্যাপি বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা ২০১৯ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠান ও সেমিনার অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল, রাম চন্দ্র দাস। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) বরিশাল, মোঃ শহিদুল ইসলাম, চেয়ারম্যান মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড বরিশাল, প্রফেসর মোঃ ইউনুস, উপ-পরিচালক, কর্মচারী কল্যাণ বোর্ড, মোঃ সোহরাব হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বরিশাল, প্রশান্ত কুমার দাস।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) বরিশাল, জাকারিয়া। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন সহযোগী অধ্যাপক পদার্থ বিজ্ঞান বিভাগ সরকারি ব্রজমোহন কলেজ বরিশাল, ড. শেখ মোঃ তাজুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী এবং অতিথি বৃন্দরা উপস্থিত ছিলেন।
মেলায় ১৭ টি স্টল রয়েছে বরিশাল বিভাগের ৬ টি জেলাসহ বিভিন্ন স্থান থেকে আগত খুদে বিজ্ঞানীদের বিভিন্ন প্রজেক্ট নিয়ে মেলায় উপস্থিত ছিলেন। শুরুতে বিভাগীয় কমিশনার বরিশাল বেলুন ফেস্টুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন পরে এক সেমিনার অনুষ্ঠিত হয়ে। সেমিনার শেষে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।