মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

ভাণ্ডারিয়ায় মৎস্য অধিদপ্তরের সংবাদ সম্মেলন

Reporter Name
  • Update Time : শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ৫ Time View

 

মো: লোকমান হোসেন, ভাণ্ডারিয়া প্রতিনিধি:

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় শনিবার (২৩জুলাই) উপজেলা নির্বাহী অফিসারের সভা কক্ষে মাছের উৎপাদন বাড়াতে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা করা হয়।

আগামী ২৯জুলাই শুক্রবার পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২এর শুরুর দিনে মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক সীমা রানী ধর এর সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা, মেরিন ফিসারিজ কর্মকর্তা প্রদীপ রায়, বেসরকারি সংস্থা এসডিএফ কর্মকর্তা মো. নজরুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বদ্ধ জলাশয়ের মধ্যে পুকুর এবং উন্মুক্ত জলাশয়ে মাছের উপৎপাদন বাড়াতে জনসচেতনতা বৃদ্ধির জন্য নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ এ প্রতিপাদ্যকে তরান্বিত করতে ব্যানার ফেস্টুন নিয়ে প্রচারনা, প্রান্তিক মৎস্যচাষিদের উদ্ভুদ্ধ করতে ব্যক্তি বা প্রতিষ্ঠানকে প্রশিক্ষন দিয়ে দক্ষ মৎস্যচাষি তৈরী করা, মাছের পোনা অবমুক্ত করা, মাছের প্রজনন মৌসুমে চাষিদের বিকল্প কর্মসংস্থানের উপকরণ,খাদ্য বিতরণ এবং দক্ষ চাষিদের মূল্যায়ণ করে তাদের পুরস্কৃত করা সহ নানা দিক নিয়ে আলোচনা করা হয়।

মতবিনিময় সভায় মাছে ভাতে বাঙালী গ্রামীণ এ প্রবাদকে ধরে রাখতে মিঠা পানির মাছ বাড়তে পরিবেশগত সহায়তা এবং চাষের মাছের উৎপাদন বৃদ্ধি করে নিজেদের, দেশের চাহিদা মিটিয়ে যাতে বিদেশে রপ্তানী করে বৈদেশিক মুদ্রা অর্জণ করা যায় সে লক্ষ্যে প্রশাসনকে সহায়তা করার পাশা পাশি সকলকে ঐক্যবদ্ধ ভাবে পরিকল্পনা মাফিক কাজ করার আহবান জানানো হয়।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines