বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় উল্টো সাংবাদিককে মিথ্যা মামলার হুমকি

Reporter Name
  • Update Time : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ৬ Time View

 

 

নাজিম সরদার :

 

দৈনিক আমার প্রাণের বাংলাদেশের তুখোড় সাংবাদিক এস এম নূর ইসলাম খুলনার নন্দনপুরের নাম করা মাদক ব্যবসায়ী আব্দুল্লাহ হাই আকনের বিরুদ্ধে অনুসন্ধানীমূলক সংবাদ প্রকাশ করলে মাদক ব্যবসায়ীরা একত্রিত হয়ে এস এম নূর ইসলামকে প্রথমে জানে মেরে ফেলার চেষ্টা করে ব্যর্থ হলে তাকে হয়রানি করার নিমিত্তে তার বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দায়ের করে নাজেহাল করবে বলে হুমকি দেয়।

কিন্তু হাজারো অপশক্তির বিরুদ্ধে সাংবাদিকের কলমের সত্য বাণী মর্মে মর্মে মানুষের হৃদয়ে ধ্বণিত হয়। কোন মাদক ব্যবসায়ী সন্ত্রাসীরা সাংবাদিকের লিখনীকে স্তব্ধ করতে পারবেনা। এ বিষয় নিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয় কর্তৃক মিডিয়া তালিকা ভুক্ত দৈনিক আমার প্রাণের বাংলাদেশ পরিবার এবং খুলনা রূপসা প্রেসক্লাব সহ সকল সাংবাদিকরা আইন শৃঙ্খলা বাহিনীর কাছে সঠিক তদন্ত ও ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছেন।

দৈনিক আমার প্রাণের বাংলাদেশ পত্রিকায় একজন মাদক ব্যবসায়ীর সংবাদ প্রকাশ করায়, মাদকের বিরুদ্ধে সংবাদ লেখায়, সাংবাদিকে হুমকি মিথ্যা মামলা দিয়ে হয়রানির হুমকি, আব্দুল্লাহ হাই আকন (৩৮), পূর্বের পিতা মৃত আব্দুল মান্নান আকন-বর্তমান পিতা – শাজাহান বেপারী, মাতা – হাসিনা বেগম। হাসিনা বেগমের স্বীকারোক্তি ভিডিও ধারণ অনুযায়ী সে নিজেই বলে আমি মাদকসহ সকল অবৈধ ব্যবসা করি। আব্দুল্লাহ আকনের পরিবারের সকলেই মাদক ব্যবসার সাথে জড়িত, আব্দুল্লাহ আকনের নিজের নামে মাদককের লাইসেন্স আছে বলে জানায় সে।

তার মা হাসিনা বেগম ও আব্দুল্লাহ হাই আকন এবং তার বর্তমান পিতা খুলনা সহ নন্দনপুর বিভিন্ন এলাকায় পুলিশের দাপট দেখিয়ে মাদকের রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছে বিষয়টি এলাকার সবাই জানে। তারা চিহ্নিত মাদক ব্যবসায়ী। এলাকায় মাদকের বিরুদ্ধে কেউ কথা বললে তাকে দেখে নেয়ার ও পুলিশের ভয় দেখিয়ে হুমকি দেয়া হয়, কারণ আইন-শৃঙ্খলা বাহিনী তাদের হাতের মুঠোয় থাকে বলে জানায় আব্দুল্লাহ হাই আকন। এরকম একটি মাদক পরিবারের বিরুদ্ধে সংবাদ প্রকাশ হলে এলাকার জনপ্রতিনিধিরা যেখানে সাংবাদিকের সাহসীকতা নিয়ে বাহবা দিবে সেখানে মাদক ব্যবসায়ীরা উল্টো সাংবাদিকের বিরুদ্ধে মামলা করে হয়রানি করার অপচেষ্টা চলছে।

এ বিষয় নিয়ে এস এম নূর ইসলাম ভয়ভীতির মধ্যে জীবন যাপন করছে, সে যেকোন সময় মাদক ব্যবসায়ীর হাতে আহত বা খুন হতে পারে মর্মে পত্রিকা অফিসকে অবহিত করেছেন। মাদক ব্যবসায়ী আব্দুল্লাহ হাই আকন ও তার পরিবারের মাদক ব্যবসার কারণে একাধিকবার পুলিশের হাতে গ্রেফতারের কিছু ছবি পত্রিকার ভিতরের পাতায় সংযুক্ত করা হলো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines