মাদারীপুরে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জামাদি

আব্দুল্লাহ আল মামুন, মাদারীপুর:

মাদারীপুর সদর উপজেলার পরিষদের নির্বাচন মঙ্গলবার ১৮ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে । এর লক্ষে ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ১শ’১৫টি কেন্দ্রে পৌঁছে গেছে ব্যালেট বক্স, সিল, কাগজ, কালিসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো.ওয়াহিদুল ইসলাম সোমবার (১৭ জুন) দুপুর ২টার দিকে প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে এ সরঞ্জামাদি বুঝিয়ে দেন। কড়া নিরাপত্তায় আনসার ও পুলিশ,প্রিজাইডিং অফিসাররা কেন্দ্রে নিয়ে যান এসব সরঞ্জামাদি।

সদর উপজেলার ৬শ’ ৪৮টি কক্ষে ২ লাখ ৬৬ হাজার ৫শ’ ১৫জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ৩শ’ ৩৫ জন ও নারীর ভোটারের সংখ্যা ১ লাখ ৩১ হাজার ১শ’ ৬০ জন। এই নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে নির্বাচন করছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়দুর রহমান(কালু) খান। আর ভাইস-চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম ভূঁইয়া তালা প্রতীকে, মোহাম্মদ জাহিদুল ইসলাম বই প্রতীকে ও সাহাবুদ্দিন হাওলাদার উড়োজাহাজ প্রতীকে প্রতিদ্বন্দিতা  করছেন।

অপরদিকে পারভীন জাহান হাঁস প্রতীকে, মোসা.নারগিস আক্তার কলস প্রতীকে,ফারজানা নাজনিন ফুটবল প্রতীকে, ও মোসা. রোকসানা পারভীন প্রজাপতি প্রতীক নিয়ে মহিলা-ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন।

এই নির্বাচনে নৌকা প্রতীক পান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে নির্বাচন করছেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়দুর রহমান (কালু) খান।