এস এম জাকারিয়া (মীরসরাই, চট্টগ্রাম)

চট্টগ্রামে মীরসরাই উপজেলায় এবারের ২০১৭ শিক্ষাবর্ষে প্রাথমিক শিক্ষা সমাপনীতে (পিইসি) জিপিএ- ৫ পেয়েছে ৫৬১জন এবং মাদ্রাসা পর্যায়ে ইবতেদায়ী শিক্ষা সমাপনীতে জিপিএ- ৫ পেয়েছে ১৯জন পরীক্ষার্র্থী।৩০ ডিসেম্বর ২০১৭ শনিবার সারাদেশে একযোগে পিইসি ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলের সাথে মীরসরাই উপজেলায়ও উপজেলা শিক্ষা অফিসারের উপস্থিতিতে উপজেলা হলরুমে আনুষ্ঠানিক ভাবে ফলাফল ঘোষনা করা হয়।
উক্ত ফলাফল ঘোষনা অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ও ইবতেদায়ী মাদ্রাসার ফলাফল ঘোষনা করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান চৌধুরী। এসময় তিনি বলেন ২০১৭সালের পিইসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৭ হাজার ৪ শত ১৯জন পরীক্ষার্থী। এতে জিপিএ- ৫ পায় ২৬৩জন বালক ২৯৮জন বালিকা সহ মোট ৫৬১জন। পরীক্ষায় অকৃতকার্য হয় ১১৩জন পরীক্ষার্থী এবং পরীক্ষা চলাকালীন অনুপস্থিত শিক্ষার্থী ১৪৯জন। উপজেলায় পাশের হার ৯২.৩৩% বালক ও ৯২.৫৫% বালিকা সহ মোট পাশের হার ৯২.৪৪%। অন্যদিকে ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে ১৬৯৯জন পরীক্ষার্থী যাদের জিপিএ- ৫ প্রাপ্ত পরীক্ষার্থী ১৯জন। অকৃতকার্য হয়েছে ১১৭জন এবং পরীক্ষা চলাকালীন অনুপস্থিত ছিল ৯৪জন। উপজেলায় মাদ্রাসা শিক্ষা পাশের হার বালক- ৯২.২৩% এবং বালিকা- ৯২.২৩% সহ মোট পাশের হার ৯২.২৩%।
এসময় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াছমিন আক্তার কাকলী। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা পরিদর্শক হায়াতুন্নবী, আবু তোয়াব মজুমদার, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মঞ্জুর কাদের চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক নিজামী, সাংবাদিক মাহাবুবুর রহমান পলাশ, সাহাদাত হোসেন চৌধুরী, এম মাঈন উদ্দিন, মোঃ ইউসুফ, এস.এম জাকারিয়া সহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ।
পরবর্তীতে উপজেলা শিক্ষা কর্মকর্তা উপজেলা শিক্ষা কর্মকর্তা ক্লাস্টার ভিত্তিক ফলাফল ক্লাস্টার প্রধানদের হাতে তুলে দেন এবং আনুষ্ঠানিক ভাবে সাংবাদিকদের হাতেও ফলাফল তুলে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here