বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নেতাকর্মীরা প্রস্তুত থাকুন, কেউ যেনো মানুষের ক্ষ‌তি কর‌তে না পা‌রে : প্রধানমন্ত্রী গাজীপুরে তুলার গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট একই ইউনিয়নে ৭ টি অবৈধ ইট ভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলে জিমে’র আড়ালে মাদক ব্যবসা; ৩০ লাখ টাকার হিরোইনসহ নারী আটক তোফাজ্জল হোসেন মিয়াকে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নিয়োগ প্রদান করায় ভাণ্ডারিয়ায় দোয়া ও মোনাজাত ১ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে রৌমারীতে লজিক প্রকল্পের কাজে অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বঙ্গবন্ধুর মুর‍্যালে পুস্পস্তবক অর্পণ করলেন খুলনা রেঞ্জের নবাগত ডিআইজি মইনুল হক কুমিল্লায় তৈরি হলো দেশের সর্বাধুনিক কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন রোবট টঙ্গীতে এশিয়ান ও আনন্দ টিভির সাংবাদিকের উপর হামলা ভোলা-লক্ষ্মীপুর নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

মৃত্যুর পরবর্তী জীবনের সবচেয়ে প্রিয় সঙ্গী নেক আমল যা বান্দাকে জান্নাতবাসী করে

Reporter Name
  • Update Time : বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮
  • ৪ Time View

এস এম জাকারিয়া, ( মীরসরাই, চট্টগ্রাম )

এই পৃথিবীর জীবন ক্ষণস্থায়ী, মাত্র কয়েক লহমা সময় আমরা এই পৃথিবীর বাসিন্দা। এখানে আমাদের পরিবার,পুত্র – পরিজন আছে, আছে সমাজ – রাষ্ট্র, সর্বোপরি সারা বিশ্বের সমস্ত মানুষ। যাদের মধ্যে চাল- চলন,কথা- বার্তা, লেনদেনে আমাদের অনুসরণ করা প্রয়োজনসে সকল নীতি যা কুরআন ও সুন্নাহ অনুযায়ী স্বীকৃত। যার দ্বারা আমাদের আমলনামা নেকে পূর্ণ হবে এবং খারাপ আমলনামা অংশ শূণ্য হবে। সকালে ঘুম থেকে উঠে আবার রাতে ঘুমানো পর্যন্ত মুমিন বান্দার প্রতিটি কাজই ইবাদত, যদি তা সেভাবে নিয়মানুযায়ী নিয়্যাত পরিশুদ্ধ রেখে করা যায়। কুরআন ও সুন্নাহ্ বুঝে সে অনুযায়ী আমল করলেই একমাত্র আখেরাতে আল্লাহর ধরা থেকে বাঁচা এবং রাসূল ( সাঃ ) এর শাফায়াত পাওয়া সম্ভব। এই পৃথিবীর মানুষের জীবদ্দশায় তিনটি জনিস খুবই আপন। যার মধ্যে প্রথম হল ধন সম্পদ, যা মৃত্যুর পরপরই অন্যের হয়ে যায় এবং ওয়ারীশরা ভাগ ভাটোয়ারা করে নেয়। দ্বিতীয়টি হল পরিবার, পুত্র – পরিজন যাদের কেউই আমাদের সাথে কবরে যাবেনা। ঠিক যেমন আমরা আমাদের গুরুজনদের সাথে যাইনি কেউ। বাকী থাকল তৃতীয় প্রকারের আপনজন। আর এটিই প্রকৃত আপন, নেক আমল বা বদ্ আমল।আর এই আমলই কবরে সাথে যাবে। ভালো আমল হলে কবর জীবন থেকেই জান্নাতের সুখ আরম্ভ হবে এবং হশরের মাঠে আমলনামা ডানহাতে পাওয়া যাবে আর আমল যদি খারাপ হয় তবে কবর জীবন হতেই আরম্ভ হবে জাহান্নামের আজাব। চট্টগ্রামের মীরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভাস্থ জামালপুর কেন্দ্রিয় ঈদগাহ মাঠে বাইতুল জান্নাত জামে মসজিদ কর্তৃপক্ষ কর্তৃক আয়োজিত তাফসিরুল কুরআন মাহফিলে এভাবেই দুনিয়া ও আখেরাতের জীবন চিত্র তুলে ধরেন প্রধান মুফাসসির।
গত ১২ জানুয়ারী ২০১৮ জুমাবার বিকাল ৩:০০ ঘটিকা হতে আরম্ভ হওয়া উক্ত মাহফিলের সভাপতিত্ব করেন ‘ বায়তুল জান্নাত ‘ জামে মসজিদের মোতোয়াল্লি আলহাজ্ব মোয়াজ্জেম হোসেন জাহাঙ্গীর। মসজিদের খতিব ও চট্টগ্রামস্থ ইউরোপিয়ান গ্রামার স্কুলের শিক্ষক মাওলানা এমদাদুল হক নিজামী এর সঞ্চালনায় প্রধান মুফাসসির হিসাবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ইসলামিক স্টাডীজ বিভাগের অধ্যাপক ও কর্ণেলহাট জামে মসজিদের খতিব ড. আবুল হাসান মুহাম্মদ আলী হোসাইন। উক্ত তাফসিরুল কুরআন মাহফিলে বিশেষ মুফাসসির হিসাবে উপস্থিত ছিলেন মাদবারহাট ইসলামিয়া ফাজিল মাদরাসার উপাধ্যক্ষ ও বায়তুল মামুর জামে মসজিদের খতিব মাওলানা আবুল বশর নিজামী, বারইয়ারহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আবু তৈয়্যব, ঐতিহাসিক ছুটিখাঁ জামে মসজিদের খতিব মাওলানা নুরুল আলম তৌহিদী। এ সময় উক্ত দ্বীনি মাহফিলে আরো উপস্থিত ছিলেন মিঠাছড়া ফাজিল মাদরাসার প্রভাষক মাওলানা মোক্তার আহমদ, সিনিয়র আইনজীবী সুপ্রিম কোর্ট বাংলাদেশে কর্মরত এ্যাডভোকেট সাইফুর রহমান প্রমুখ সহ বহু বরেণ্য ওলামাগণ। বিকাল থেকেই দলেদলে মুমিন মুসলমানদের আগমন ঘটতে থাকে মাহফিল প্রাঙ্গনে যা এক সময় কানায় কানায় পূর্ণ হয়ে যায়। রাত প্রায় ১২:৩০ ঘটিকায় দোয়া মুনাজাত শেষে তবারুক বিতরণের মধ্য দিয়ে মাহফিল শেষ হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines